Indian Football Team

করমণ্ডল দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে সুনীলেরা, ২০ লাখ টাকা দিল ভারতীয় ফুটবল দল

গত ২ জুন করমণ্ডল এক্সপ্রেস-সহ তিনটি ট্রেন এক সঙ্গে দুর্ঘটনার কবলে পড়েছিল। সেই ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে দাঁড়িয়েছেন সুনীলেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৭:৩৬
Share:

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতদের পরিবারের পাশে দাঁড়ালেন সুনীল ছেত্রীরা। ভারতীয় ফুটবল দলের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির ত্রাণ এবং পুনর্বাসনের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে।

Advertisement

লেবাননকে হারিয়ে আন্তর্মহাদেশীয় কাপ চ্যাম্পিয়ন হওয়ায় ভারতীয় ফুটবল দলকে ১ কোটি টাকা পুরস্কার দিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তার থেকে ২০ লক্ষ টাকা বালেশ্বরের বাহানগা বাজারের ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সাহায্যার্থে দান করার কথা জানিয়েছেন সুনীলরা। ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ সাজঘরে এই প্রস্তাব দিয়েছিলেন। সঙ্গে সঙ্গে তা মেনে নেন ভারতীয় দলের সব সদস্য।

ভারতীয় দলের পক্ষে সমাজমাধ্যমে বলা হয়েছে, ‘‘জয়ের জন্য আমাদের দলকে নগদ পুরস্কার দেওয়ায় ওড়িশা সরকারের প্রতি আমরা কৃতজ্ঞ। ঘোষণার পর সাজঘরে সকলে মিলে ২০ লাখ টাকা দান করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। জুনের শুরুতে ওড়িশায় দুর্ভাগ্যজনক ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির ত্রাণ এবং পুনর্বাসনের কাজের জন্য এই অর্থ দান করছি আমরা।’’ ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভূতি জানিয়ে আরও লেখা হয়েছে, ‘‘কোনও সাহায্যই হয়তো ক্ষতিপূরণ করতে পারবে না। আশা করব ক্ষতিগ্রস্ত পরিবারগুলি কঠিন সময়ের মোকাবিলা করে উঠে দাঁড়াবে। আমাদের ছোট সাহায্য সেই প্রচেষ্টায় সামান্য ভূমিকা পালন করতে পারে।’’ রবিবার ওড়িশার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় আন্তর্মহাদেশীয় কাপের ফাইনাল।

Advertisement

গত ২ জুন বালেশ্বরের বাহানগা বাজার স্টেশনের কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। করমণ্ডল এক্সপ্রেস, যশবন্তপুর-হাওড়া সুপার ফাস্ট এক্সপ্রেস এবং একটি মালগাড়ি এক সঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে। প্রায় ৩০০ জনের মৃত্যু এবং এক হাজারের বেশি মানুষ আহত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন