ISL

ATK Mohun Bagan: পাঁচ গোলের ধাক্কা! চুপ মোহন কোচ হাবাস, বড় ঝাঁকুনি লাগল, বলছেন ডেভিড উইলিয়ামস

রাগে, হতাশায় সাংবাদিক সম্মেলনেই এলেন না এটিকে মোহনবাগান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। পাঁচ গোলের ধাক্কায় নীরব তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ০৮:৫১
Share:

হতাশায় সাংবাদিক সম্মেলনেই এলেন না এটিকে মোহনবাগান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। ফাইল চিত্র।

এক ঝটকায় দল শীর্ষ স্থান থেকে চার নম্বরে নেমে গিয়েছে। পাঁচ গোল হজম করে লজ্জার হার হয়েছে। রাগে, হতাশায় সাংবাদিক সম্মেলনেই এলেন না এটিকে মোহনবাগান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। পাঁচ গোলের ধাক্কায় নীরব তিনি।

Advertisement

পরিবর্ত হিসেবে নেমেছিলেন ডেভিড উইলিয়ামস। এটিকে মোহনবাগানের একমাত্র গোলটি তিনিই করেন। ততক্ষণে অবশ্য পাঁচ গোল খাওয়া হয়ে গিয়েছে সবুজ-মেরুনের। উইলিয়ামসের কথাতেই স্পষ্ট, দলের ভুলগুলি শোধরানোর থেকেও তাঁদের বেশি চিন্তা ধাক্কাটা সামলানো। সেটা যত তাড়াতাড়ি হবে, তত ভাল। উইলিয়ামস বলেন, ‘‘নিজেদের চারিত্রিক দৃঢ়তা বজা রাখাটাই এখন আমাদের কাজ। শক্ত থাকতে হবে আমাদের। আমরা জানি, আমরা কতটা ভাল দল। একটা বড় ঝাঁকুনি খেলাম।’’

২০ ম্যাচের আইএসএল-এ সবে তিনটি ম্যাচ হয়েছে। শুরুর দিকে এই ঝাঁকুনি খাওয়ায় বড় ক্ষতি হবে না, সেটা বুঝিয়ে দিলেন উইলিয়ামস। বলেন, ‘‘আমাদের ইতিবাচক থাকতে হবে। এটা সবে শুরু। এখনও অনেকটা পথ বাকি রয়েছে।’’

Advertisement

কিন্তু সেটা যে এমনি হবে না, বুঝছেন উইলিয়ামস। বলেন, ‘‘খুবই হতাশাজনক হার। অনেক কিছু শোধরাতে হবে আমাদের। এই হার থেকে আমাদের অনেক কিছু শিখতে হবে।’’

রক্ষণ নিয়ে যে হাবাসের চিন্তা রয়েছে, সেটাশুরু থেকে বোঝা গিয়েছে। কেরল ব্লাস্টার্সকে প্রথম ম্যাচে হারালেও দলের রক্ষণ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন হাবাস। বিশেষ করে, রক্ষণের সঙ্গে মাঝমাঠের সমন্বয়ের অভাব বারবার বোঝা যাচ্ছে।

আপাতত নীরব মোহন কোচ যে খুব বেশিক্ষণ চুপ থাকবেন না, তা বুধবার ম্যাচের সময়ই বোঝা গিয়েছে। বার বার হতাশা প্রকাশ করেছেন। ছাত্রদের যে তুলোধনা করবেন, তা বলেই দেওয়া যায়।

মুম্বই সিটি এফসি, চেন্নাইন এফসি, ওড়িশা এফসি-র সঙ্গে ছয় পয়েন্টে রয়েছে এটিকে মোহনবাগান। মুম্বই ও মোহনবাগান তিনটি করে ম্যাচ খেলেছে। চেন্নাইন, ওড়িশা দুটি করে খেলেছে। মোহনবাগানকে পাঁচ গোল দিয়ে গোল পার্থক্যে শীর্ষে চলে গেল মুম্বই। সবুজ-মেরুন নেমে এল চারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন