ISL 2023-24

আইএসএলে হঠাৎ ৩ পয়েন্ট পেয়ে গেল মুম্বই! কেন? চাপ বেড়ে গেল মোহনবাগানের

৮ মার্চ ম্যাচ শেষ হয়েছিল ১-১ গোলে। কিন্তু সেই ম্যাচে নিয়ম ভাঙে জামশেদপুর। সেই কারণে মুম্বইকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হল। এর ফলে মোহনবাগান সুপারজায়ান্টের থেকে ২ পয়েন্টে এগিয়ে গেল মুম্বই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৫:৪৩
Share:

আন্তোনিয় হাবাস। —ফাইল চিত্র।

জামশেদপুর এফসি বনাম মুম্বই সিটি ম্যাচের ফল বদলে গেল। ৮ মার্চ হয়েছিল সেই ম্যাচ। শেষ হয়েছিল ১-১ গোলে। কিন্তু সেই ম্যাচে নিয়ম ভাঙে জামশেদপুর। সেই কারণে মুম্বইকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হল। এর ফলে মোহনবাগান সুপারজায়ান্টের থেকে ২ পয়েন্টে এগিয়ে গেল মুম্বই।

Advertisement

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে মুম্বই অভিযোগ করেছিল যে, আইএসএলের নিয়মলঙ্ঘন করেছে জামশেদপুর। নিয়ম অনুযায়ী, আইএসএলে প্রতিটি দলকে গোটা ম্যাচে অন্তত সাত জন ভারতীয় ফুটবলারকে মাঠে রাখতে হবে। সেই নিয়ম মানেনি জামশেদপুর। অভিযোগ পেয়ে তদন্ত করেন আইএসএল কর্তৃপক্ষ। দেখা যায় ৮৭ মিনিটে এক জন বেশি বিদেশি খেলিয়েছিল। সেই সময় জামশেদপুরের ছ’জন ফুটবলার মাঠে ছিলেন। নিয়ম ভাঙার কথা মেনে নিয়েছে জামশেদপুর ক্লাবও।

মুম্বই ৩-০ গোলে জেতার ফলে লিগে পয়েন্টের কিছু বদল হল। এখন ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট মুম্বইয়ের। শীর্ষে রয়েছে তারা। এত দিন তারা শীর্ষে থাকলেও মোহনবাগানের সঙ্গে সমান পয়েন্ট ছিল। মোহনবাগান যদিও ১৮ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট পেয়েছে। তবে গোল পার্থক্যও বেড়ে গেল মুম্বইয়ের। এত দিন মোহনবাগানের সঙ্গে মাত্র এক গোলের পার্থক্য ছিল মুম্বইয়ের। সেটা এখন চার গোলের হয়ে গেল।

Advertisement

জামশেদপুরের পয়েন্ট কমে গিয়েছে। ১৯ ম্যাচে এখন ২০ পয়েন্ট তাদের। আট নম্বরে রয়েছে তারা। দশম স্থানে থাকা ইস্টবেঙ্গল ১৯ ম্যাচে ১৮ পয়েন্ট পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন