EPL

ব্রুইনের গোলে জয় ম্যান সিটির, ধরাশায়ী চেলসি

২৫ গজ দূর থেকে নেওয়া কেভিন দ্য ব্রুইনের চোখধাঁধানো ফ্রি-কিক থেকে করা গোলে তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায় ম্যান সিটির। ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১০:০৩
Share:

ম্যাচ শেষে হালান্ডের সঙ্গে কেভিন দ্য ব্রুইন। ছবি রয়টার্স।

ইপিএল

Advertisement

লেস্টার সিটি ০ ম্যান সিটি ১

ব্রাইটন ৪ চেলসি ১

Advertisement

অসুস্থতার কারণে শেষ পর্যন্ত আর্লিং হালান্ডকে ছাড়াই শনিবর ইপিএলে লেস্টার সিটির বিরুদ্ধে খেলতে নেমেছিল ম্যাঞ্চেস্টার সিটি। কিন্তু তাতেও জয় পেতে সমস্যা হল না পেপ গুয়ার্দিওলার দলের। ২৫ গজ দূর থেকে নেওয়া কেভিন দ্য ব্রুইনের চোখধাঁধানো ফ্রি-কিক থেকে করা গোলে তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায় ম্যান সিটির। ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এল তারা।

ম্যাচের পরে যে গোল নিয়ে উল্লসিত ম্যান সিটি ম্যানেজার পেপ বলেছেন, ‘‘কেভিনের থেকে এমন গোল খুব প্রত্যাশিত। আমরা সকলেই জানি, মাঠে নেমে ও কী করতে পারে।’’ যোগ করেন, ‘‘গত কয়েকটা ম্যাচে ওকে নিজের ছন্দে খেলতে দেখিনি বলে চাপে পড়ে গিয়েছিলাম। আজ কেভিন প্রমাণ করে দিয়েছে, ও আগের মেজাজেই ফিরে এসেছে।’’

হালান্ডের প্রত্যাবর্তন নিয়ে বিশদে বলতে কিছু বলতে চাননি পেপ। তিনি বলেছেন, ‘‘ওর লিগামেন্টে চোট লেগেছে। তাই এই মুহূর্তে বলা কঠিন, হালান্ড কবে মাঠে ফিরবে। হয়তো আরও একটা সপ্তাহ অপেক্ষা করতে হবে আমাদের। ও তাড়াতাড়ি সুস্থ হলে সমর্থকদের মতো আমিও স্বস্তি পাব’’

তবে হতাশ করলেন গ্রাহাম পটারের দল। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলো নিশ্চিত করে ফেলা চেলসি ব্রাইটনের বিরুদ্ধে হারল ১-৪ গোলে। ম্যাচের পরে পটার বলেছেন, ‘‘এই ফল আমাদের কাছে যন্ত্রণাদায়ক। খুব বাজে খেলেছে দল।’’ যোগ করেন, ‘‘শুরু থেকে আমার দলের খেলায় কোনও লক্ষ্য ছিল না। পরের দিকে ফুটবলাররা আর ঘুরে দাঁড়াতে পারেনি। বরং অন্য ম্যাচে বোর্নমুথের বিরুদ্ধে রুদ্ধশ্বাস লড়াই করে ৩-২ গোলে জিতেছে আন্তোনিয়ো কন্তের টটেনহ্যাম হটস্পার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন