Kolkata Derby

রাজনীতির রং লাগতে পারে শনিবারের ডার্বিতে! সিএএ, এনআরসি নিয়ে বার্তা দিতে চলেছে হিন্দু মহাসভা

প্রথম লিগের কলকাতা ডার্বিতে মুখোমুখি লাল-হলুদ এবং সবুজ-মেরুন। সেই ম্যাচ ঘিরে আকর্ষণ রয়েছে। কিন্তু এর মাঝেই অখিলভারত হিন্দু মহাসভা সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) নিয়ে এই ম্যাচে বার্তা দেওয়ার কথা জানাল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৪
Share:

শনিবার যুবভারতীতে মুখোমুখি মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। —ফাইল চিত্র।

ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচে রাজনীতির রং লাগতে চলেছে। শনিবার আইএসএলের প্রথম লিগের কলকাতা ডার্বিতে মুখোমুখি লাল-হলুদ এবং সবুজ-মেরুন। সেই ম্যাচ ঘিরে আকর্ষণ রয়েছে। কিন্তু এর মাঝেই অখিলভারত হিন্দু মহাসভা সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) নিয়ে এই ম্যাচে বার্তা দেওয়ার কথা জানাল।

Advertisement

হিন্দু মহাসভার পক্ষ থেকে জানানো হয়েছে যে, তাদের বেশ কিছু কর্মীরা শনিবার যুবভারতীতে যাবেন। তাঁরা দুই দলের সমর্থকদের সঙ্গে কথা বলেছেন বলেও দাবি। হিন্দু মহাসভার রাজ্য সভাপতি ডক্টর চন্দ্রচূড় গোস্বামী বলেন, “হিন্দু মহাসভার সহযোদ্ধারা বিগত এক মাস ধরে ইস্টবেঙ্গল ও মোহনবাগান ক্লাবের সমর্থকদের সঙ্গে আলোচনা করেছে। এনআরসি এবং সিএএ নিয়ে দুই দলের সমর্থকদের সচেতন করতে চাই আমরা। শনিবার হিন্দু মহাসভার কর্মীরা যুবভারতীর বিপুল সংখ্যক টিকিট কেটেছেন। তাঁরা ব্যানার, পোস্টার ও জনসংযোগের মাধ্যমে আসন্ন সিএএ এবং এনআরসি প্রয়োগ করে দেশে এক অরাজক পরিস্থিতি তৈরি হওয়ার ব্যাপারে সতর্ক করতে চলেছেন।”

শনিবার সন্ধ্যে সাড়ে ৭টা থেকে শুরু কলকাতা ডার্বি। সেই খেলা দেখতে বিপুল সংখ্যক দর্শক উপস্থিত থাকেন মাঠে। খেলা সম্প্রচার করা হয় টিভিতেও। তাঁদের সামনে হিন্দু মহাসভা নিজেদের বার্তা দিতে চায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন