Kylian Mbappe

৯১২৯ কোটি টাকার প্রস্তাব! এমবাপেকে ধরে রাখতে রেকর্ড অর্থ দিতে পারে প্যারিস সঁ জরমঁ

প্যারিস সঁ জরমঁতে শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপে থাকবেন কি না, তা নিয়ে অনেক দিন ধরেই ধোঁয়াশা রয়েছে। তবে সব ঠিক থাকলে এমবাপেকে ১ বিলিয়ন ইউরো বা প্রায় ৯১২৯ কোটি টাকার প্রস্তাব দেওয়া হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৯:৫৯
Share:

কিলিয়ান এমবাপে। — ফাইল চিত্র।

প্যারিস সঁ জরমঁতে শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপে থাকবেন কি না, তা নিয়ে অনেক দিন ধরেই ধোঁয়াশা রয়েছে। ফ্রান্সের ফুটবলারকে ধরে রাখতে বিরাট অঙ্কের আর্থিক প্রস্তাব দিতে চলেছে পিএসজি। ফরাসি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এমবাপেকে ১ বিলিয়ন ইউরো বা প্রায় ৯১২৯ কোটি টাকার প্রস্তাব দেওয়া হতে পারে।

Advertisement

এমবাপেকে বরাবরের মতো ধরে রাখতে চাইছে পিএসজি। যে কারণে তাঁর সঙ্গে ১০ বছরের চুক্তি করা হতে পারে। সেই ১০ বছরে এমবাপে ৯১২৯ কোটি টাকা পাবেন, অর্থাৎ বছরে তাঁর আয় হবে ৯১২ কোটি টাকা করে। সে ক্ষেত্রে তিনি পিএসজি-তে থাকবেন ৩৪ বছর বয়স পর্যন্ত। যদি তা সত্যি হয়, তা হলে খেলাধুলোর ইতিহাসে সবচেয়ে দামী চুক্তি হতে চলেছে এটি।

গত কয়েক বছর ধরেই এমবাপেকে নিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে পিএসজি-র দড়ি টানাটানি চলছে। সম্প্রতি তা আরও বেড়েছে। পিএসজি-র কাজকর্মে বিরক্ত এমবাপে নিজেই। তিনি নিজেই চুক্তি না বাড়ানোর অনুরোধ করেছেন ক্লাবকে। কিন্তু এই মুহূর্তে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় তরুণ তারকাকে রাখতে পিএসজি মরিয়া। সে ক্ষেত্রে ক্লাবের ক্ষতি হলেও পাত্তা দিতে চায় না তারা।

Advertisement

এখনও পর্যন্ত পিএসজি-র হয়ে এমবাপে ২৬০টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ২১২টি। অ্যাসিস্ট ৯৮টি। বিশ্বকাপ জিতলেও এখনও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেননি এমবাপে। সেটি এখনও তাঁর আক্ষেপ। ইউরোপের ক্লাব পর্যায়ের সবচেয়ে বড় মঞ্চে এখনও সাফল্য না পাওয়ার আক্ষেপ কুরে কুরে খাচ্ছে তাঁকে। সেই আক্ষেপ মেটাতেই ক্লাব বদলের ভাবনা রয়েছে এমবাপের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন