Karim Benzema

বিশ্বকাপে ফিরতে পারেননি, ক্লাবে ফিরেই জোড়া গোল! আদৌ কি চোট ছিল সদ্য অবসর নেওয়া বেঞ্জেমার?

লা লিগায় এলচের বিরুদ্ধে বেঞ্জেমার প্রথম গোল ৮৩ মিনিটে। পেনাল্টি পেয়েছিল রিয়াল মাদ্রিদ। ৬ মিনিট পর আরও একটি গোল করেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১২:১০
Share:

রিয়াল মাদ্রিদের হয়ে এলচের বিরুদ্ধে দ্বিতীয় গোলের পর করিম বেঞ্জেমা। ছবি: রয়টার্স

বিশ্বকাপের সময় চোট ছিল করিম বেঞ্জেমার। সেই কারণে একটি ম্যাচও খেলতে পারেননি তিনি। কাতার থেকে ফিরে গিয়েছিলেন মাদ্রিদে। একাধিক বার শোনা গিয়েছিল চোট সারিয়ে অনুশীলন করছেন তিনি। ফিরতে পারেন বিশ্বকাপের দলে। ফাইনালের আগে এই নিয়ে চর্চা হয়েছিল পুরো দমে। কিন্তু শেষ পর্যন্ত ফেরেননি তিনি। ফ্রান্স বিশ্বকাপ হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরই নিয়ে নেন বেঞ্জেমা। কিন্তু ক্লাবের হয়ে নেমেই জোড়া গোল তাঁর।

Advertisement

লা লিগায় এলচের বিরুদ্ধে বেঞ্জেমার প্রথম গোল ৮৩ মিনিটে। পেনাল্টি পেয়েছিল রিয়াল মাদ্রিদ। ৬ মিনিট পর আরও একটি গোল করেন তিনি। মাদ্রিদের গোলরক্ষক থিবো কুর্তোয়া বলেন, “বেঞ্জেমা বাঁচিয়ে দিল আমাদের। ভাল খেলছে ও। শুরুতে ছন্দ পাচ্ছিল না।” এক ম্যাচ বেশি খেলে বার্সেলোনার থেকে এক পয়েন্ট এগিয়ে রয়েছে তারা। কিন্তু বেঞ্জেমা মাদ্রিদের হয়ে যে ছন্দে রয়েছেন, তাতে ফ্রান্স দলে তিনি থাকলে কিলিয়ান এমবাপেদের আরও সুবিধা হত বলেই মনে করা হচ্ছে।

গত বারের বিশ্বকাপে বেঞ্জেমার সঙ্গে গন্ডগোল হয় কোচ দিদিয়ের দেশঁর। দলেই রাখা হয়নি বেঞ্জেমাকে। এ বার তাঁকে দলে নেওয়া হলেও বিশ্বকাপ শুরুর আগের দিন চোট পেয়ে কাতার ছাড়েন তিনি। চোট সারিয়ে দলে ফেরার সুযোগ থাকলেও নেওয়া হয়নি তাঁকে। কোচ তাঁর সম্পর্কে কথাই বলতে চাননি।

Advertisement

মাদ্রিদের পরের ম্যাচ ৪ জানুয়ারি। কোপা দেল রে-তে পলিদেপরতিভো কাসেরেনোর বিরুদ্ধে খেলবে তারা। লা লিগায় পরের ম্যাচ ভিয়ারেলের বিরুদ্ধে। বার্সেলোনা খেলতে নামবে শনিবার। এসপানিয়লের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচ জিতলেই মাদ্রিদকে পিছনে ফেলে শীর্ষে উঠে আসবে বার্সা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন