la liga

বেঞ্জেমাকে ছাড়াই তিন গোলে জয় রিয়ালের

সান্তিয়াগে বের্নাবাউতে ম্যাচের পাঁচ মিনিটের মধ্যেই রিয়ালকে এগিয়ে দেন মদ্রিচ। বাঁ দিক থেকে  ভিনিসিয়াস জুনিয়রের ঠিকানা লেখা পাস থেকে গোল করেন ক্রোয়েশিয়ার তারকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ০৭:২৬
Share:

উল্লাস: সেভিয়াকে হারিয়ে উৎসব রুডিগারদের। ছবি রয়টার্স।

অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে ঘরের মাঠে করিম বেঞ্জেমাকে ছাড়াই সেভিয়াকে ৩-১ গোলে চূর্ণ কর লা লিগায় জয়ের হ্যাটট্রিক করলেন লুকা মদ্রিচরা। সেই সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধানও বাড়িয়ে রাখল রিয়াল।

Advertisement

সান্তিয়াগে বের্নাবাউতে ম্যাচের পাঁচ মিনিটের মধ্যেই রিয়ালকে এগিয়ে দেন মদ্রিচ। বাঁ দিক থেকে ভিনিসিয়াস জুনিয়রের ঠিকানা লেখা পাস থেকে গোল করেন ক্রোয়েশিয়ার তারকা। দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠেন সেভিয়ার ফুটবলাররা। ৫৪ মিনিটে এরিক লামেলা ১-১ করে দেন। গনসালো মনতিয়েলের পাস ধরে ডি-বক্সের দুরূহ কোণ থেকে দুরন্ত শটে গোল করেন তিনি। ৭৮ মিনিটে স্বস্তি ফেরে। দুরন্ত গোলে রিয়ালকে ২-১ এগিয়ে দেন পরিবর্ত হিসেবে নামা লুকাস ভাসকুয়েস। তিন মিনিটের মধ্যে ফের গোল। এ বার ফেদেরিকো ভালভার্দে ৩-১ এগিয়ে দেন রিয়ালকে। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট অর্জন করে লা লিগা টেবলের শীর্ষ স্থানে রয়েছেন তাঁরা।

ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে রিয়াল ম্যানেজার কার্লো আনচেলোত্তি জানান, সাবধানতা অবলম্বন করে সদ্য বালঁ দ্যর-জয়ী বেঞ্জেমাকে খেলাননি। সতর্ক রিয়াল ম্যানেজার বলেছেন, ‘‘করিম ফিট নয়। ওর দৌড়তে সমস্যা হচ্ছিল। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজ়িসের বিরুদ্ধেও খেলবে না। তবে লা লিগায় খিরোনার বিরুদ্ধে আগামী রবিবার করিমের খেলার সম্ভাবনা উজ্জ্বল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন