Lionel Messi

মায়ামিতে যাওয়ার আগে এমবাপেকে দল ছাড়ার মন্ত্র দিয়ে গেলেন মেসি

পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি। যাওয়ার আগে এমবাপেকেও ফরাসি ক্লাব ছাড়ার কথা বলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ২২:৪৬
Share:

লিয়োনেল মেসি এবং কিলিয়ন এমবাপে। —ফাইল চিত্র।

লিয়োনেল মেসি তো যাচ্ছেনই, সেই সঙ্গে কিলিয়ন এমবাপেকেও যাওয়ার কথা বলছেন তিনি। পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি। যাওয়ার আগে এমবাপেকেও ফরাসি ক্লাব ছাড়ার কথা বলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। ৩৫ বছরের মেসি এমন উপদেশই দিলেন ২৪ বছরের ফুটবল প্রতিভাকে।

Advertisement

ফরাসি সংবাদমাধ্যম সূত্রে খবর, মেসি ক্লাব ছাড়ার আগে এমবাপেকে বলেন, “আমি চাইব তুমি বার্সেলোনাতে যাও। কিন্তু যদি তুমি রিয়াল মাদ্রিদে যেতে চাও, সেখানেই যাও। এমন একটা দলে যাও যারা জিততে জানে।”

ইউরোপের ফুটবল ছেড়ে মেসির বেরিয়ে যাওয়া অবশ্যই সেখানকার ফুটবলপ্রেমীদের কাছে দুঃখের। কিন্তু ২০২৬ সালের বিশ্বকাপ হবে আমেরিকায়। তার আগে সেখানে মেসির খেলতে যাওয়া অবশ্যই ফুটবল নিয়ে সেখানকার মানুষের উৎসাহ বাড়িয়ে দেবে। মেসি পিএসজি-তে খেলতেন। সেখানে তারকাদের নিয়ে তৈরি একটি দলের আক্রমণভাগের দায়িত্ব ছিল তাঁর কাঁধে। পিএসজি-তে মেসি, এমবাপের সঙ্গে ছিলেন নেমার। তাঁদের আক্রমণ যে কোনও প্রতিপক্ষের রক্ষণে ভয় ধরিয়ে দেওয়ার মতো।

Advertisement

সেই আক্রমণ নিয়েও চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হয় পিএসজি। মেসিকে এনেও সেই ট্রফি জেতা হয়নি ফরাসি ক্লাবের। পিএসজি-র সঙ্গে মেসির সম্পর্কও খুব ভাল নয়। সেই কারণে আর ওই ক্লাবে থাকতে রাজি ছিলেন না মেসি। তাঁর সঙ্গে সৌদি আরবের আল হিলাল ক্লাবেরও কথা হয়েছিল। শেষ পর্যন্ত আমেরিকার ক্লাবে খেলতে যাওয়ার সিদ্ধান্ত নেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন