Lionel Messi

এ বার মেসিও সৌদিতে? বছরে আড়াই হাজার কোটি টাকার প্রস্তাব, রোনাল্ডোর থেকে ৭০০ কোটি বেশি

রোনাল্ডো যে ক্লাবে সই করেছেন, সেই আল নাসেরের মূল প্রতিপক্ষ আল হিলাল নাকি মেসিকে নেওয়ার জন্যে আগ্রহ দেখিয়েছে। এমনকী, রোনাল্ডোর থেকে অনেক বেশি অর্থ দিয়ে মেসিকে সই করাতে চায় তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৬:৩৭
Share:

যদি মেসি সৌদিতে যান, তা হলে আরও এক বার মেসি-রোনাল্ডো দ্বৈরথ দেখতে পাবে বিশ্ব। ফাইল ছবি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর এ বার লিয়োনেল মেসির পরবর্তী গন্তব্যও কি সৌদি আরব? ইংল্যান্ড এবং স্পেনের একাধিক সংবাদমাধ্যমের খবরে এমনই জল্পনা তৈরি হয়েছে। রোনাল্ডো যে ক্লাবে সই করেছেন, সেই আল নাসেরের মূল প্রতিপক্ষ আল হিলাল নাকি মেসিকে নেওয়ার জন্যে আগ্রহ দেখিয়েছে। এমনকী, রোনাল্ডোর থেকে অনেক বেশি অর্থ দিয়ে মেসিকে সই করাতে চায় তারা। দরাদরি করতে ইতিমধ্যেই রিয়াধে পৌঁছে গিয়েছেন মেসির বাবা জর্জ।

Advertisement

মেসি এখন খেলেন প্যারিস সঁ জরমঁতে। ক্লাবের হয়ে প্রত্যাবর্তনেই গোল করেছেন। তবে প্যারিসের ক্লাবের সঙ্গে তাঁর চুক্তি ছ’মাস পরেই শেষ হয়ে যাচ্ছে। পিএসজি যদিও বার বার বলেছে মেসি তাদের সঙ্গে চুক্তি বাড়াবেন। কিন্তু বিকল্প রাস্তাও খুঁজতে আগ্রহী মেসি। সে কারণেই আলাপ-আলোচনার জন্যে বাবাকে তিনি সৌদি আরবে পাঠিয়েছেন বলে খবর। সৌদির এক সংবাদপত্রও সেই খবরের সত্যতা স্বীকার করেছে।

স্পেনের এক সংবাদমাধ্যমের খবর, মেসিকে বছরে ২৪৩৮ কোটি টাকা দেবে আল হিলাল। প্রসঙ্গত, আল নাসের থেকে রোনাল্ডো বছরে পাবেন ১৭৪১ কোটি টাকা। অর্থাৎ প্রায় ৭০০ কোটি টাকা বেশি। মেসি নিজেও এই প্রস্তাবে আগ্রহী বলে জানিয়েছে তারা। জল্পনা আরও বাড়িয়েছেন কাতারের রাজার এক আত্মীয় নাসের আল-আতিয়া। তিনি এক সংবাদমাধ্যমে বলেছেন, “প্যারিস থেকে মেসির পরবর্তী গন্তব্য হতে চলেছে সৌদি আরব।” উল্লেখ্য, নির্বাসনের কারণে পরবর্তী ট্রান্সফার উইন্ডোর আগে কোনও ফুটবলার সই করাতে পারবে না আল হিলাল। তবে মেসির সঙ্গে চুক্তির সব বিষয় এখনই সেরে রাখতে চাইছে তারা।

Advertisement

যদি মেসি সৌদিতে যান, তা হলে আরও এক বার মেসি-রোনাল্ডো দ্বৈরথ দেখতে পাবে বিশ্ব। তা-ও আবার এশিয়ার মাটিতে! দুই তারকা স্পেনের রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনায় খেলার সময় প্রায়শই একে অপরের মুখোমুখি হতেন। তখন সেই লড়াই দেখতে মুখিয়ে থাকত বিশ্ব। পরে রোনাল্ডো স্পেন ছাড়ার পর চ্যাম্পিয়ন্স লিগেও মুখোমুখি হয়েছেন তারা। রোনাল্ডো সৌদিতে যাওয়ায় মনে করা হয়েছিল সেই লড়াইয়ে দাঁড়ি পড়ল। কিন্তু এ বার মেসিই সৌদিতে যেতে আগ্রহী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন