Lionel Messi and Cristiano Ronaldo

সেকেন্ডে ১,৬৪,০০০ টাকা! বৃহস্পতিবার দেড় ঘণ্টা ধরে এই টাকা ঢুকবে মেসি-এমবাপেদের পকেটে

রিয়াদের কিং ফাহদ স্টেডিয়ামে মুখোমুখি হবেন মেসি এবং রোনাল্ডো। আল নাসের দলের অধিনায়ক করা হয়েছে রোনাল্ডোকে। তিনি বৃহস্পতিবার সম্মিলিত একাদশেরও অধিনায়ক হবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১১:১৪
Share:

মেসি, এমবাপের পিএসজি বৃহস্পতিবার খেলবে সৌদি আরবে রোনাল্ডোদের বিরুদ্ধে। —ফাইল চিত্র

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার পরেও তিনি মুখোমুখি হবেন লিয়োনেল মেসির। বৃহস্পতিবার মেসির দল প্যারিস সঁ জরমঁ খেলবে আল নাসের এবং আল হিলালের মিলিত একটি দলের বিরুদ্ধে। সেই দলের বিরুদ্ধে খেলার জন্য পিএসজি বিরাট পরিমাণে অর্থ পাবে।

Advertisement

রোনাল্ডোদের মিলিত একাদশের বিরুদ্ধে খেলতে আসার জন্য পিএসজি পাবে ৮৮ কোটি ৫৪ লক্ষ ৬০ হাজার টাকা। অর্থাৎ প্রতি সেকেন্ডে এই ম্যাচের মূল্য ১ লক্ষ ৬৩ হাজার ৯৭৪ টাকা। ফ্রান্সের এক সংবাদমাধ্যম সূত্রে খবর, এই বিরাট পরিমাণের অর্থ দেওয়া হবে পিএসজিকে। যা ক্লাবের আয় অনেকটাই বাড়িয়ে দেবে। গত বছর ৩২৭৫ কোটি ৯৪ লক্ষ ৩০ হাজার টাকা ক্ষতি হয়েছিল ক্লাবের। এ বছরও ক্ষতির আশঙ্কা রয়েছে। সেই কারণে এই বিরাট আয় কিছুটা স্বস্তি দেবে পিএসজি-কে।

রিয়াদের কিং ফাহদ স্টেডিয়ামে মুখোমুখি হবেন মেসি এবং রোনাল্ডো। আল নাসের দলের অধিনায়ক করা হয়েছে রোনাল্ডোকে। তিনি বৃহস্পতিবার সম্মিলিত একাদশেরও অধিনায়ক হবেন। আল নাসের দলের হয়ে এখনও খেলতে নামেননি রোনাল্ডো। তার আগেই এই সম্মিলিত একাদশের হয়ে খেলে ফেলবেন তিনি। আল নাসেরের হয়ে রবিবার অভিষেক হতে পারে রোনাল্ডোর। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে থাকার সময় দু’ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছিল রোনাল্ডোকে। আল নাসেরে এসে সেই কারণে প্রথম দু’টি ম্যাচ খেলতে পারেননি তিনি।

Advertisement

বিশ্বকাপ জিতে ছুটি কাটিয়ে পিএসজি-তে যোগ দিয়েছেন মেসি। প্যারিসের ক্লাবের হয়ে ম্যাচও খেলেছেন তিনি। মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্নও পূরণ হয়ে গিয়েছে। তিনি নিজেই জানিয়েছিলেন যে, এটাই তাঁর শেষ বিশ্বকাপ। যদিও আর্জেন্টিনার হয়ে আরও কিছু ম্যাচ খেলতে চান তিনি। বিশ্বকাপে ৭টি গোল করেন মেসি। এর পর আর্জেন্টিনা ফিরে ছুটি কাটান মেসি। দু’সপ্তাহের জন্য ক্লাবের থেকে ছুটি নিয়েছিলেন তিনি। দলে ফিরে দু’টি ম্যাচ খেলেছেন মেসি। এ বার সকলের চোখ আরও এক বার মেসি বনাম রোনাল্ডো লড়াই দেখার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন