Referee

চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন রেফারি, নামল পরিবর্ত

সুইনডন এবং গ্রিমসবির ম্যাচে রেফারি ছিলেন স্যাম পার্কিস। ১১ মিনিটের মাথাতেই তাঁকে পরিবর্তন করতে হয়। খেলার শুরুতেই চার্লি অস্টিন নামে এক ফুটবলারের ক্লিয়ারেন্স করার সময় বল সোজা গিয়ে পার্কিসের মাথায় লাগে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ২২:৩৫
Share:

মাথায় বলের আঘাত পেয়ে গুরুতর আহত হলেন রেফারি। তাঁর বদলে ম্যাচ পরিচালনা করতে নামতে হল আর একজনকে। ফাইল ছবি

খেলার মাঝে চোট পেয়ে কোনও ফুটবলারের বেরিয়ে যাওয়া খুবই স্বাভাবিক ঘটনা। কিন্তু কোনও রেফারিকে যদি চোট পেয়ে স্ট্রেচারে করে বেরিয়ে যেতে হয়? ফুটবল ম্যাচের মাঝে যদি রেফারিকেই বদলাতে হয়? এমনটাই ঘটেছে ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগে। মাথায় বলের আঘাত পেয়ে গুরুতর আহত হলেন রেফারি। তাঁর বদলে ম্যাচ পরিচালনা করতে নামতে হল আর একজনকে।

Advertisement

সুইনডন এবং গ্রিমসবির ম্যাচে রেফারি ছিলেন স্যাম পার্কিস। ১১ মিনিটের মাথাতেই তাঁকে পরিবর্তন করতে হয়। খেলার শুরুতেই চার্লি অস্টিন নামে এক ফুটবলার ক্লিয়ারেন্স করার সময় বল সোজা গিয়ে পার্কিসের মাথায় লাগে। তিনি মাঠে পড়ে যান। চিকিৎসকরা প্রাথমিক শুশ্রূষা করেন। কিন্তু মাথায় আঘাত লাগায় কোনও ঝুঁকি নেওয়া হয়নি। স্ট্রেচারে করে পার্কিসকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তার আগেই অবশ্য এক ফুটবলারকে লাল কার্ড দেখিয়ে ফেলেছেন পার্কিস।

চতুর্থ রেফারি গ্যারেথ ভিকার্সকে বাকি ম্যাচ পরিচালনা করতে হয়। সুইনডন জানায়, “খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। ফুটবল মাঠে হঠাৎ রেফারিকেই উঠে যেতে হল। আশা করি ওঁর চোট গুরুতর নয় এবং দ্রুত সুস্থ হয়ে উঠবেন।” পার্কিস বেরিয়ে যাওয়ার সময় সমর্থকরা উঠে দাঁড়িয়ে পাশে থাকার বার্তা দেন। সূত্রের খবর, বলের আঘাতে রেফারির মাথা ঝিমঝিম করছিল। দৃষ্টিতেও সামান্য অস্পষ্টতা ছিল। ফলে ম্যাচ পরিচালনা করার মতো জায়গায় তিনি ছিলেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন