Liverpool

লেস্টারকে উড়িয়ে লিগ জমিয়ে দিল লিভারপুল 

এই একতরফা জয়ের ফলে প্রথম চারে থাকার আশা আরও জোরাল হল ‘দ্য রেডস’-দের। পরপর সাত ম‌্যাচ জিতে ৩৬ ম‌্যাচে ৬৫ পয়েন্ট পেয়ে এখন পাঁচ নম্বরে লিভারপুল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ০৮:৪০
Share:

উল্লাস: নিজের দ্বিতীয় গোলের পরে দৌড় কার্টিসের।  ছবি: রয়টার্স।

সোমবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম‌্যাচে কিং পাওয়ার স্টেডিয়ামে লেস্টার সিটি-কে ৩-০ গোলে দাপটের সঙ্গে হারাল লিভারপুল। য়ুর্গেন ক্লপের দলের হয়ে ৩৩ এবং ৩৬ মিনিটে গোল করেন কার্টিস জোনস। বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিল লিভারপুল। এরপরে দ্বিতীয়ার্ধ্বে ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করে ব্যবধান বাড়ান ট্রেন্ট আলেকজ়ান্ডার আর্নল্ড। তাঁর গোলটি আসে ৭১ মিনিটে।

Advertisement

এই একতরফা জয়ের ফলে প্রথম চারে থাকার আশা আরও জোরাল হল ‘দ্য রেডস’-দের। পরপর সাত ম‌্যাচ জিতে ৩৬ ম‌্যাচে ৬৫ পয়েন্ট পেয়ে এখন পাঁচ নম্বরে লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য তারা মরিয়া। ক্রমশ চাপ বাড়াচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের উপরে। পাঁচ নম্বরে থাকার ফলে ইউরোপা লিগে খেলা প্রায় নিশ্চিত হলমহম্মদ সালাহদের।

ছয় সপ্তাহ আগে লিভারপুলের কোচ নিজেই বিশ্বাসী ছিলেন না, যে তারা ইউরোপা লিগে পরের মরসুমে খেলতে পারেন। সোমবার তিনি সাংবাদিকদের বলেন, “সেই সময় আমাদের ধারাবাহিকতার অভাব ছিল। আমাদের সামনে একটাই রাস্তা খোলা ছিল-বাকি সবকটি ম‌্যাচে জয় পাওয়া। জেতা ছাড়া বাকি আর কিছু আমাদের হাতে নেই। কিন্তু মরসুম শেষ হওয়া পর্যন্ত প্রত্যেকটি ম‌্যাচে জয়ই আমাদের চ্যাম্পিয়ন্স লিগের দরজা খুলেদিতে পারে।”

Advertisement

আরও বক্তব‌্য, “শুধুমাত্র এটাই চাইতে পারি যেন আমাদের বিপক্ষে খেলা দলগুলি হেরে যায়। তাহলেই আমরা অন‌্য দলগুলির উপর চাপ বজায় রাখতে পারব।”

ক্লপের দলের উপরেই এক পয়েন্ট বেশি পেয়ে চার নম্বরে রয়েছে ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেড। তৃতীয় স্থানে রয়েছে নিউক‌্যাসল ইউনাইটেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন