Liverpool

প্রথম পর্ব ভুলে সাবধানি ক্লপ

ফিরতি সাক্ষাতে নামার আগে লিভারপুল শিবিরে একমাত্র ধাক্কা রবের্তো ফির্মিনোর না থাকা। পায়ের চোটের সঙ্গে যুক্ত হয়েছে পেটের সমস্যা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ০৬:৫৫
Share:

মহড়া: চ্যাম্পিয়ন্স লিগ দ্বৈরথের প্রস্তুতিতে সালাহ।।

ফাইনালের ছাড়পত্র আদায় করার অঙ্ক সহজ। আজ, মঙ্গলবার ভিয়ারিয়ালের সঙ্গে ম্যাচ গোলশূন্য থাকলেই প্রথম পর্বে ২-০ এগিয়ে থাকার সুবাদে লিভারপুল পৌঁছে যাবে ফাইনালে। ম্যাচে যদি ১-০ জেতে ভিয়ারিয়াল, তা হলেও দুই পর্ব মিলিয়ে ২-১ ফলে ফাইনালের টিকিট নিশ্চিত মহম্মদ সালাহদের। কিন্তু ম্যাচ যদি কমপক্ষে ২-০ গোলেও জেতে ভিয়ারিয়াল, দুই পর্ব মিলিয়ে ফল দাঁড়াবে ২-২। তখন ম্যাচ গড়াবে অতিরিক্ত সময়ে। তার পরে থাকবে টাইব্রেকারের সম্ভাবনা।

Advertisement

সোমবার সাংবাদিক সম্মেলনে প্রথম পর্ব শেষের মতোই সাবধানী য়ুর্গেন ক্লপকে দেখা গেল। লিভারপুল ম্যানেজার বলে দিলেন, “আমাদের চেষ্টা থাকবে, স্পেনের মাটিতে যেন কোনও বিপর্যয়ের মুখে পড়তে না হয়। তার জন্য কী ধরনের ফুটবল খেলা প্রয়োজন, সেটা এই দলের সকলেই জানে। কিন্তু এটাও জানিয়ে রাখা প্রয়োজন, ঘরের মাঠে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে ভিয়ারিয়াল।”

ফিরতি সাক্ষাতে নামার আগে লিভারপুল শিবিরে একমাত্র ধাক্কা রবের্তো ফির্মিনোর না থাকা। পায়ের চোটের সঙ্গে যুক্ত হয়েছে পেটের সমস্যা। ক্লপ বলছেন, “অনুশীলন করলেও ম্যাচ খেলার মতো জায়গায় নেই ফির্মিনো। বাকিদের দায়িত্ব নিতে হবে জয় নিশ্চিত করতে।” ক্লপের দল যথারীতি তাকিয়ে থাকবে দুই তারকা গোলস্কোরার মহম্মদ সালাহ ও সাদিয়ো মানের দিকে।

Advertisement

আজ চ্যাম্পিয়ন্স লিগে: ভিয়ারিয়াল বনাম লিভারপুল (রাত ১২.৩০ থেকে সোনি টেন টু চ্যানেলে সরাসরি সম্প্রচার)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন