Manchester City

EPL: গোলের সেঞ্চুরি স্টার্লিংয়ের, শীর্ষেই সিটি

হোয়াও মুতিনহো অবৈধ ভাবে বক্সের মধ্যে বের্নান্দো সিলভার সেন্টার থামান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ০৬:০৭
Share:

কীর্তি: ইপিএলে শততম গোল, উল্লসিত স্টার্লিং। গেটি ইমেজেস

ইপিএল

Advertisement

ম্যান সিটি ১ উলভস ০

Advertisement

কাঙ্ক্ষিত গোলের জন্য অপেক্ষা করতে হল ৬৬ মিনিট। দশ জনের উলভসের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করে ম্যাঞ্চেস্টার সিটি শিবিরে স্বস্তির হাসি ফেরালেন রাহিম স্টার্লিং। ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের শীর্ষস্থান ধরে রাখল পেপ গুয়ার্দিওলার দল।

তবে নিজের চেনা মাঠ অ্যানফিল্ড থেকে হতাশ হয়েই ফিরলেন স্টিভন জেরার। ৬৭ মিনিটে পেনাল্টি থেকে মহম্মদ সালাহের গোলে লিভারপুল ১-০ হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রইল লিভারপুল।

স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি ভক্তদের মুখে হাসি ফোটালেন জর্জিনহো। ম্যাচে থোমাস টুহলের দল ৩-২ হারিয়েছে লিডস ইউনাইটেডকে। জোড়া গোল করলেন জর্জিনহো। তার মধ্যে শেষ গোল সংযুক্ত সময়ের চার মিনিটে পেনাল্টি থেকে। অন্য গোল মেসন মাউন্টের। ১৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি। ঘরের মাঠে আর্সেনালও ৩-০ হারিয়েছে সাদাম্পটনকে। গোল করলেন ল্যাকাজ়েত, ওডেগার্ড এবং গ্যাব্রিয়েল। ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠে এল মিকেল আর্তেতার দল।

গত মরসুম থেকেই ম্যানেজার গুয়ার্দিওলার সঙ্গে শীতল যুদ্ধে জড়িয়ে পড়ে নিয়মিত প্রথম একাদশে জায়গা পাচ্ছেন না স্টার্লিং। শনিবার কিন্তু তিনিই এনে দিলেন কাঙ্ক্ষিত জয়। সেখানেই শেষ নয়। প্রিমিয়ার লিগে নিজের গোলের সেঞ্চুরিও করে ফেললেন। ইপিএল ইতিহাসে ৩২ নম্বর ফুটবলার হিসেবে এই কৃতিত্বের অধিকারী হলেন ইংল্যান্ড তারকা।

ম্যাচের পরে স্টার্লিং বলেছেন, “প্রিমিয়ার লিগে একশো গোল করা নিঃসন্দেহে এক বড় কৃতিত্ব। এমন একটা কীর্তির সঙ্গে নিজের নাম যুক্ত করে গর্বিত।” তবে প্রথমার্ধের সংযুক্ত সময়ে রাউল খিমেনেস লাল কার্ড (জোড়া হলুদ কার্ড) না দেখলে কি ম্যান সিটির জয় খুব সহজ হত? স্টার্লিং বলেছেন, “উলভস বরাবর আমাদের কাছে বিপজ্জনক প্রতিপক্ষ। তাই ধৈর্য ধরে আমাদের গোলের জন্য লড়াই করতে হয়েছে। এই মুহূর্তে প্রত্যেক ম্যাচ থেকে তিন পয়েন্ট নিশ্চিত করা প্রয়োজনীয় হয়ে পড়েছে।”

যদিও উলভস শিবির পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে সন্তুষ্ট নয়। হোয়াও মুতিনহো অবৈধ ভাবে বক্সের মধ্যে বের্নান্দো সিলভার সেন্টার থামান। রেফারি গোল প্রযুক্তির (ভার) সাহায্য নিয়ে পেনাল্টির নির্দেশ দেন। যা নিয়ে ম্যাচের পরে পেপ বলেছেন, “এটা নিয়ে আমার কিছু বলার থাকতে পারে না। তবে এটা মানতেই হবে, উলভস দলের জমাট রক্ষণ আমাদের রক্তচাপ বাড়িয়ে দিয়েছিল। গত মরসুমেও ওরা আমাদের ভুগিয়েছিল। সেই জায়গা থেকে এই জয় আমাদের
কাছে দারুণ তৃপ্তির।”

দুরন্ত বায়ার্ন: বুন্দেশলিগায় ছুটছে রবার্ট লেয়নডস্কিদের বায়ার্ন মিউনিখ। শনিবার তারা ২-১ হারিয়েছে মাইনজ়কে। বায়ার্নের গোলদাতা কিংসলে কোমান, জামাল মুসিয়ালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন