Erling Haaland

নীল ম্যাঞ্চেস্টারে ফুল ফোটাচ্ছেন! মেসি-নেমারদের টাকার রেকর্ড কি ভেঙে দেবেন হালান্ড?

ম্যাঞ্চেস্টার সিটিতে দুরন্ত ছন্দে রয়েছেন আর্লিং হালান্ড। বড় দাবি করেছেন তাঁর ম্যানেজার রাফায়েলা পিমেন্টা। তাঁর দাবি, মেসি-নেমারদের রেকর্ড ভেঙে ফেলতে পারেন এই স্ট্রাইকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ২২:৫০
Share:

ম্যাঞ্চেস্টার সিটির হয়ে দুর্দান্ত ছন্দে রয়েছেন হালান্ড। —ফাইল চিত্র

বরুসিয়া ডর্টমুন্ড থেকে ১৫০ মিলিয়ন (ভারতীয় মুদ্রায় ১২৫২ কোটি টাকা) ইউরোতে ম্যাঞ্চেস্টার সিটিতে এসেছেন তিনি। তার পর থেকে মাঠে ফুল ফোটাচ্ছেন আর্লিং হালান্ড। ভাল খেলার জন্য তাঁর বাজারদর বাড়ছে। অনেক ক্লাব তাঁকে পেতে ঝাঁপাচ্ছে বলে জানিয়েছেন হালান্ডের ম্যানেজার রাফায়েলা পিমেন্টা। তাঁর দাবি, এর পরে হালান্ডকে নিতে কোনও ক্লাবকে ১ বিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় ৯৩৩০ কোটি টাকা) দিতে হতে পারে। তেমনটা হলে, হালান্ডই হবেন প্রথম ফুটবলার যিনি এত টাকা পাবেন।

Advertisement

এখনও পর্যন্ত সব থেকে বেশি পারিশ্রমিক নিয়ে দল বদল করেছেন লিয়োনেল মেসি, নেমার জুনিয়র ও কিলিয়ান এমবাপে। তিন জনকেই ১৮০ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় ১৪৬৪ কোটি টাকা) দিয়েছে প্যারিস সঁ জঁ। সেই অঙ্ককে বড় ব্যবধানে হালান্ড ছাপিয়ে যাবেন বলে দাবি তাঁর ম্যানেজারের।

ম্যাঞ্চেস্টার সিটিতে যোগ দেওয়ার পরে প্রায় প্রতি ম্যাচে গোল করছেন হালান্ড। ১৪ ম্যাচে ২০টি গোল করেছেন এই দীর্ঘদেহী স্ট্রাইকার। বক্সের বাইরে ও বক্সের মধ্যে সমান ভয়ঙ্কর তিনি। যেমন গতি, তেমন শটের জোর। যে কোনও গোলরক্ষকের রাতের ঘুম কেড়ে নেওয়ার ক্ষমতা রয়েছে হালান্ডের।

Advertisement

সংবাদমাধ্যমে পিমেন্টা বলেছেন, ‘‘যদি হালান্ডের ফুটবল দক্ষতা, ব্যক্তিত্ব, ওর জন্য কত বিনিয়োগকারী আসে, সব হিসাব করা হয়, তা হলে আমি নিশ্চিত ওর মূল্য ১ বিলিয়ন পাউন্ড হয়ে যাবে। ওর বাজারদর সম্পর্কে এখনও কারও ধারণা নেই। আমার মনে হয়, দলবদল করলে হালান্ডই প্রথম ফুটবলার হবে যে এত টাকা পাবে।’’

ম্যাঞ্চেস্টার সিটিতে যোগ দেওয়ার কয়েক দিন পরেই জল্পনা শুরু হয়েছিল যে হালান্ডের চুক্তিতে নাকি লেখা রয়েছে, ২০২৩-২৪ মরসুমের পরে তিনি চাইলে রিয়াল মাদ্রিদে যেতে পারেন। সেই জল্পনা অবশ্য উড়িয়ে দিয়েছেন দলের ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। এ বার নতুন জল্পনার কথা শোনালেন হালান্ডের ম্যানেজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন