PSG

গোল করে ম্যান সিটির নায়ক হালান্ড, অনবদ্য জয় মেসিদেরও

বায়ার্ন মিউনিখের কাছে হার মেনে নিতে পারছেন না জ়াভি হার্নান্দেস। মঙ্গলবার ০-২ গোলে পরাজয়ের পরেও বার্সা ম্যানেজার মনে করেন, তাঁর দল প্রতিপক্ষের চেয়ে অনেক ভাল ফুটবল খেলেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১০:২২
Share:

দুরন্ত: সমতায় ফেরানো মেসির সঙ্গে সতীর্থরা। গেটি ইমেজেস

চ্যাম্পিয়ন্স লিগ

Advertisement

ম্যান সিটি ২ ডর্টমুন্ড ১

মাক্কাবি হাইফা ১ পিএসজি ৩

Advertisement

রিয়াল মাদ্রিদ ২ লাইপজ়িগ ০

মঙ্গলবার রবার্ট লেয়নডস্কি দেখেছিলেন বায়ার্ন মিউনিখের কাছে বার্সেলোনার হার। বুধবার ছবিটা পাল্টে দিলেন আর্লিং হালান্ড। ঘরের মাঠে বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে ৮৪ মিনিটে শূন্যে শরীর ছুড়ে দিয়ে বাঁ পায়ের টোকায় চোখজুড়ানো গোল করেন হালান্ড। পুরনো দলের বিরুদ্ধে গোল করে কোনও উল্লাসও দেখাননি নরওয়ের তারকা। ৫৬ মিনিটে মার্কো রয়েসের সেন্টারে মাথা ছুঁইয়ে অনবদ্য গোল করেন জুড বেলিংহ্যাম। ৮০ মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে ম্যান সিটিকে সমতায় ফেরান জন স্টোনস। নরওয়ে তারকার গোলে স্বস্তি ফেরে ম্যান সিটিতে।

সিটির জয়ের রাতে প্যারিস সঁ জরমঁ-এর ত্রিফলাও উপহার দিলেন সুন্দর ফুটবল। গোল করলেন লিয়োনেল মেসি, কিলিয়ান এমবাপে এবং নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র। ২৪ মিনিটে চেরির গোলে এগিয়ে গিয়েছিল হাইফা। ৩৭ মিনিটে সমতা ফেরান মেসি। ৬৯ মিনিটে মেসির বাড়ানো বল ধরে গোল করে যান এমবাপে। ৮৮ মিনিটে ব্যবধান বাড়িয়ে যান নেমার। অন্য ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ২-০ হারায় লাইপজ়িগকে। ৮০ মিনিটে গোল করেন ভালভার্দে। সংযুক্ত সময়ে ব্যবধান বাড়ান আসেনসিয়ো। ইপিএলের আর এক দল চেলসি এখনও পেল না জয়। নতুন ম্যানেজার হিসেবে প্রথম ম্যাচে জয় অধরা রইল গ্রাহাম পটারের। বুধবার ঘরের মাঠে চেলসি ১-১ ড্র করেছেসলজ়বার্গের বিরুদ্ধে। ৪৮ মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে গিয়েছিল চেলসি। ৭৫ মিনিটে সমতা ফেরান ওকাফোর।

এ দিকে বায়ার্ন মিউনিখের কাছে হার মেনে নিতে পারছেন না জ়াভি হার্নান্দেস। মঙ্গলবার ০-২ গোলে পরাজয়ের পরেও বার্সা ম্যানেজার মনে করেন, তাঁর দল প্রতিপক্ষের চেয়ে অনেক ভাল ফুটবল খেলেও জয় ছিনিয়ে নিতে পারেনি। মঙ্গলবারের ম্যাচে ৫০ এবং ৫৪ মিনিটে গোল করে বায়ার্নের জয় নিশ্চিত করেন লুকাস হার্নান্দেস এবং লেরয় সানে। জ়াভি বলেন, “কমপক্ষে ছ’টি গোলের সুযোগ নষ্ট করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন