Manchester United

স্যাঞ্চোর গোলে জিতল ম্যান ইউ

এ দিন প্রথম একাদশে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৬৮ মিনিটে স্যাঞ্চোর জায়গায় নামেন তিনি। তাতে অবশ্য ব্যবধান বাড়েনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ০৬:৪৯
Share:

উল্লাস: প্রথমার্ধেই দলকে এগিয়ে দিয়ে স্যাঞ্চো। ছবি রয়টার্স।

লিভারপুল ম্যাচের আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সমর্থকদের অনেকেরই আশঙ্কা ছিল তাঁদের প্রিয় দল টানা তিন ম্যাচে না হেরে যায়। কিন্তু লিভারপুলকে হারানোর পরে ছবিটাই পাল্টে গিয়েছে। তার পরে সাদাম্পটনকেও হারায় ম্যান ইউ। ম্যানেজার এরিক টেন হ্যাগের দল এ বার জয় তুলে নিল লেস্টার সিটির বিরুদ্ধে। বৃহস্পতিবার ম্যান ইউয়ের জয়ের নায়ক জাডন স্যাঞ্চো।

Advertisement

প্রথমার্ধের মাঝামাঝি মার্কাস র‌্যাশফোর্ডের পাস থেকে তিনি ম্যান ইউকে এগিয়ে দেন। এ দিন প্রথম একাদশে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৬৮ মিনিটে স্যাঞ্চোর জায়গায় নামেন তিনি। তাতে অবশ্য ব্যবধান বাড়েনি। তবে ১-০ গোলে জিতে রবিবার আর্সেনালের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাস আরও কিছুটা বাড়িয়ে রাখলেন রোনাল্ডোরা।

এ দিকে, ক্রিস্টাল প্যালেসের পরে বুধবার রাতে নটিংহাম ফরেস্টের বিরুদ্ধেও হ্যাটট্রিক করলেন আর্লিং হালান্ড। তাঁর সৌজন্যেই ম্যাঞ্চেস্টার সিটি ৬-০ গোলে ঘরের মাঠে জিতল।

Advertisement

টানা দু’টি হ্যাটট্রিক-সহ পাঁচ ম্যাচে নয়টি গোল করেছেন হালান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম পাঁচটি ম্যাচে এত গোল করার নজির আর কারও নেই। নটিংহামের বিরুদ্ধে ম্যাচের ১২ মিনিটে ফিল ফোডেনের পাস থেকে প্রথম গোল করেন হালান্ড। ১১ মিনিটে ২-০ করেন। ৩৮ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল নিখুঁত হেডে জালে জড়িয়ে দিয়ে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন হালান্ড। ম্যান সিটির হয়ে জোড়া গোল করেন ইউলিয়ান আলভারেস। একটি গোল করেন জোয়াও কানসেলো।

লিভারপুলের নাটকীয় জয়: নিউক্যাসল ইউনাইটেডকে ২-১ গোলে হারাল লিভারপুল। ৩৮ মিনিটে আলেকজ়ান্ডার আইজ্যাকের গোলে পিছিয়ে পড়েন মহম্মদ সালাহ-রা। ৬১ মিনিটে ১-১ করেন রবের্তো ফির্মিনো। দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে (৯০+৮ মিনিট) পরিবর্ত হিসেবে নামা ফাবিয়ো কার্ভালহো জয়সূচক গোল করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন