Mohammedan Sporting Club

কলকাতা লিগে মহমেডানকে হারিয়ে চমক অভিষেকের ক্লাবের, জোড়া গোল রাহুলের

কলকাতা লিগে চমকে দিল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব ডায়মন্ড হারবার এফসি। শনিবার মহমেডানকে তারা হারিয়ে দিল ২-১ ব্যবধানে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৭:৩৫
Share:

রাহুল পাসওয়ান। ছবি: টুইটার।

কলকাতা লিগে চমকে দিল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব ডায়মন্ড হারবার এফসি। শনিবার মহমেডানকে তারা হারিয়ে দিল ২-১ ব্যবধানে। এই প্রথম তিন প্রধানের মধ্যে কাউকে হারাল ডায়মন্ড হারবার। স্বাভাবিক ভাবেই গোটা দলের মনোবল তুঙ্গে। রাহুল পাসওয়ানের জোড়া গোলে জিতেছে ডায়মন্ড হারবার। জয়ের পর ক্লাবকে শুভেচ্ছা জানিয়েছেন অভিষেক নিজেও।

Advertisement

খেলার শুরু থেকে ডায়মন্ড হারবারের আক্রমণই ছিল বেশি। তবে সমান লড়াই দিচ্ছিল মহমেডানও। কিন্তু কোনও দলই প্রথমার্ধে গোল করতে পারেনি। গোল তৈরি করার ব্যাপারে দু’টি দলই ছিল সমান জায়গায়। মেহরাজউদ্দিন ওয়াডুকে কৌশলে মাত করে দিচ্ছিলেন ডায়মন্ড হারবারের কোচ কিবু ভিকুনা।

অবশেষে দ্বিতীয়ার্ধে গোলের মুখ খোলে। এগিয়ে যায় মহমেডান। বেনেস্টন ব্যারেটোর গোলে পিছিয়ে পড়ে ডায়মন্ড হারবার। কিন্তু বেশি ক্ষণ সেই লিড ধরে রাখতে পারেনি মহমেডানে। চার মিনিটের মধ্যে পেনাল্টি থেকে সমতা ফেরান রাহুল। ১০ মিনিট পরে সেই রাহুলের গোলেই এগিয়ে যায় ডায়মন্ড হারবার। পরের দিকে মহমেডান এবং ডায়মন্ড হারবার দুই দলই গোল করার জন্যে তেড়েফুঁড়ে আক্রমণে ওঠে। কিন্তু কেউই সুযোগ কাজে লাগাতে পারেনি।

Advertisement

এক মরসুম আগেই স্পেনীয় কোচ কিবু ভিকুনাকে ছেঁটে ফেলেছিল ডায়মন্ড হারবার। সেই কিবু পরে যোগ দিয়েছিলেন মহমেডানে। সেখানেও কাঙ্ক্ষিত ফলাফল না পাওয়ায় তাঁকে ছেঁটে ফেলেন মহমেডান কর্তারা। কিবু ফিরেছিলেন ডায়মন্ড হারবারে। তার পরে পুরনো দলের বিরুদ্ধে প্রথম বার কোচ হিসাবে নেমেছিলেন কিবু। ফলে এই লড়াই তাঁর কাছে যেমন ছিল নিজেকে প্রমাণ করার, তেমনই ছিল প্রতিশোধ নেওয়ার। সেই লড়াইয়ে জয়ী তিনি।

জয়ের পর অভিষেক টুইটারে লেখেন, “অসাধারণ কাজ করে দেখাল ডায়মন্ড হারবার। গোটা দলের দুর্দান্ত পারফরম্যান্সে আমি আনন্দিত এবং গর্বিত। কোচ কিবু ভিকুনাকে অনেক শুভেচ্ছা। এ ভাবেই আরও উপরের দিকে এগিয়ে যাব আমরা।”

কলকাতা লিগের গ্রুপ এ-তে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে সবার উপরে ডায়মন্ড হারবার। মহমেডানের জয়ের দৌড় থেমে গেল। নয় পয়েন্ট নিয়ে তারা দ্বিতীয় স্থানেই রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন