Neymar in India

ক্রিকেট বিশ্বকাপের মাঝেই ভারতে আসছেন নেমাররা, মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ কবে?

ক্রিকেট বিশ্বকাপের ভরা মরসুমের মাঝেই ভারতে খেলতে আসবেন নেমাররা। আগামী ৬ নভেম্বর ম্যাচ রয়েছে দু’দেশের। তার আগেই অবশ্য নেমারদের মাঠে গিয়ে খেলবে মুম্বই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৬:২১
Share:

নেমার। — ফাইল চিত্র।

অক্টোবর থেকে শুরু হবে ক্রিকেট বিশ্বকাপ। তার মাসখানেকের মধ্যেই এ দেশে খেলতে আসছেন নেমার। আল হিলালের হয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পুণেয় আসবেন তিনি। সেই সঙ্গে সৌদি আরবের দলটির একাধিক তারকারও আসার কথা। আগামী ৬ নভেম্বর সন্ধে ৭.৩০টায় পুণের বালেওয়াড়ি স্টেডিয়ামে নেমারদের মুখোমুখি হবে মুম্বই সিটি এফসি। তার আগের দিনই বিশ্বকাপে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ রয়েছে কলকাতায়।

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে যে সূচি প্রকাশ করা হয়েছে তাতে মুম্বই প্রথম ম্যাচ খেলবে ১৮ সেপ্টেম্বর। সে দিন ঘরের মাঠে তাদের মুখোমুখি ইরানের নাসাজি। ৩ অক্টোবর উজবেকিস্তানের নমঙ্গনে সে দেশের ক্লাব নাভবাহরের বিরুদ্ধে খেলবে তারা। ২৩ অক্টোবর নেমারের আল হিলালের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ রয়েছে মুম্বইয়ের। সেই ম্যাচটি হবে রিয়াধে।

৬ নভেম্বর পুণেয় খেলবে আল হিলাল এবং মুম্বই। এর পর ফের মুম্বইয়ের অ্যাওয়ে ম্যাচ। নাসাজির বিরুদ্ধে তেহরানের আজাদি স্টেডিয়ামে ২৮ নভেম্বর ম্যাচ খেলবে তারা। মুম্বইয়ের শেষ ম্যাচ ঘরের মাঠে নাভবাহরের বিরুদ্ধে। সেই খেলা হবে ৪ ডিসেম্বর।

Advertisement

উল্লেখ্য, নেমারের এখনও আল হিলালের হয়ে অভিষেক হয়নি। চোট রয়েছে তাঁর। তবে আগামী এক মাসের মধ্যেই অভিষেক হতে পারে। অঘটন না হলে চ্যাম্পিয়ন্স লিগেও খেলার সমস্ত সম্ভাবনা রয়েছে তাঁর।

আল হিলাল কিছু দিন আগে সই করিয়েছে নেমারকে। তার পরে ক্লাবে যোগ দিয়েছেন কাতার বিশ্বকাপে নজরকাড়া মরক্কোর গোলকিপার ইয়াসিন বোনো। সার্বিয়ার আলেকজান্ডার মিত্রোভিচকেও হিলালের জার্সি গায়ে দেখা যাবে। এ ছাড়া চেলসিতে খেলা কালিদৌ কৌলিবালি, পর্তুগালে রোনাল্ডোর সতীর্থ এবং ইপিএলের উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের প্রাক্তন ফুটবলার রুবেন নেভেস, সার্বিয়ার সের্গেই মিলিঙ্কোভিচ স্যাভিচ, বার্সেলোনার প্রাক্তনী তথা ব্রাজিলের ফুটবলার ম্যালকম। এ ছাড়া সৌদি আরবের জাতীয় দলে খেলা একাধিক ফুটবলার তো রয়েছেনই। তার মধ্যে বিশ্বকাপে আর্জেন্টিনার বিরুদ্ধে যে দু’জন গোল করেছিলেন, সেই আল-সেহরি এবং আল-দাওয়াসারি রয়েছেন আল হিলালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন