Cristiano Ronaldo

সৌদির ক্লাবে দ্বিতীয় হ্যাটট্রিক, রোনাল্ডোর কাঁধে চেপেই এগিয়ে চলেছে আল নাসের

৯ ফেব্রুয়ারি আল নাসেরের হয়ে প্রথম হ্যাটট্রিক করেন রোনাল্ডো। সেই ম্যাচে আল ওয়েদার বিরুদ্ধে চারটি গোল করেছিলেন তিনি। সৌদির ক্লাবে সই করার আগে ৬১টি হ্যাটট্রিক করেছেন রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৫৮
Share:

সৌদি লিগে ৮টি গোল করে ফেললেন রোনাল্ডো। —ফাইল চিত্র

লিগ শীর্ষে আল নাসের। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে সই করানোর আগে পর্যন্ত লিগ জয়ের দৌড়ে থাকলেও শীর্ষ স্থানে ছিল না তারা। শনিবার ধামকের বিরুদ্ধে রোনাল্ডোর হ্যাটট্রিকের পর লিগে শীর্ষে উঠে এল আল নাসের। ১৮ ম্যাচে তাদের ৪৩ পয়েন্ট।

Advertisement

সৌদি লিগে ৮টি গোল করে ফেললেন রোনাল্ডো। এর মধ্যে দু’টি হ্যাটট্রিকও হয়ে গেল। শনিবার প্রথম গোলটি রোনাল্ডো করেন পেনাল্টি থেকে। ১৮ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন পর্তুগিজ ফুটবলার। ৫ মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল করেন তিনি। ৪৪ মিনিটের মাথায় হ্যাটট্রিক করেন রোনাল্ডো। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় আল নাসের।

৯ ফেব্রুয়ারি আল নাসেরের হয়ে প্রথম হ্যাটট্রিক করেন রোনাল্ডো। সেই ম্যাচে আল ওয়েদার বিরুদ্ধে চারটি গোল করেছিলেন তিনি। সৌদির ক্লাবে সই করার আগে ৬১টি হ্যাটট্রিক করেছেন রোনাল্ডো। কিন্তু আল ওয়েদারের বিরুদ্ধে হ্যাটট্রিক করার পর রোনাল্ডো অদ্ভুত কাণ্ড করেছিলেন। সেই ম্যাচের পর পর্তুগিজ তারকার হাতে বল তুলে দেওয়া হয় সংগ্রহে রেখে দেওয়ার জন্যে। তখনই রেফারির দিকে বল নিয়ে এগিয়ে যান রোনাল্ডো। তাঁকে অনুরোধ করেন বলে সই করে দেওয়ার জন্যে। সেই অনুরোধ ফেলতে পারেননি রেফারি। পেন নিয়ে সই করে দেন বলের উপর। এর পর রেফারির সঙ্গে হাত মেলান রোনাল্ডো। ছবিও তোলেন।

Advertisement

এখনও পর্যন্ত পাঁচটি ক্লাবের হয়ে খেলেছেন রোনাল্ডো। তাঁর ফুটবল জীবন শুরু স্পোর্টিং লিসবনে। তিনটি গোল করেছিলেন তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে দুই পর্বে ১০৩টি গোল করেছিলেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদের হয়ে সব থেকে বেশি গোল করেছিলেন তিনি। স্প্যানিশ ক্লাবের হয়ে খেলার সময় রোনাল্ডো করেছিলেন ৩১১টি গোল। জুভেন্টাসের হয়ে করেছিলেন ৮১টি গোল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন