Champions League

Champions League: মেসির পেনাল্টি নষ্ট, এমবাপের গোলে রিয়ালকে হারাল পিএসজি, সহজ জয় ম্যান সিটির

পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়ামে পুরো ৯০ মিনিট আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজি। একের পর এক গোলের সুযোগ তৈরি করলেও গোল আসছিল না। অ্যাওয়ে ম্যাচে রক্ষণ সামলে প্রতিআক্রমণে ওঠার পরিকল্পনা করেছিল রিয়াল। রিয়ালের বক্সে বার বার আক্রমণ হলেও গোল লক্ষ্য করে মাত্র একটি শট নিতে পেরেছে পিএসজি। সেই শটেই গোল করে যান এমবাপে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১২:২৫
Share:

গোল করে উল্লাস এমবাপের ছবি: টুইটার

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে হারাল প্যারিস সেন্ট জার্মেইন। গোটা ম্যাচে মাত্র এক গোল হল। পেনাল্টি নষ্ট করলেন লিয়োনেল মেসি। যদিও গোল করে দলকে জেতান কিলিয়ান এমবাপে। অন্য দিকে স্পোর্টিং লিসবনকে ৫-০ গোলে হারিয়েছে পেপ গোয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

মঙ্গলবার রাতে পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়ামে পুরো ৯০ মিনিট আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজি। একের পর এক গোলের সুযোগ তৈরি করলেও গোল আসছিল না। অ্যাওয়ে ম্যাচে রক্ষণ সামলে প্রতিআক্রমণে ওঠার পরিকল্পনা করেছিল রিয়াল। রিয়ালের বক্সে বার বার আক্রমণ হলেও গোল লক্ষ্য করে মাত্র একটি শট নিতে পেরেছে পিএসজি। সেই শটেই গোল করে যান এমবাপে।

প্রথমার্ধ গোল শূন্য থাকার পরে দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটের মাথায় পেনাল্টি পায় পিএসজি। এমবাপেকে বক্সের মধ্যে ফাউল করেন কার্ভাহাল। কিন্তু মেসির শট বাঁচিয়ে দেন রিয়াল গোলরক্ষক কুর্তোয়া। ৭৩ মিনিটের মাথায় মাঠে নামেন নেমার। ফলে আক্রমণে গতি আরও বাড়ায় পিএসজি। শেষ পর্যন্ত ইনজুরি টাইমে নেমারের বাড়ানো বল ধরে গোল করেন এমবাপে।

Advertisement

মঙ্গলবার অন্য ম্যাচে পর্তুগালের স্পোর্টিং লিসবনের সঙ্গে ছেলেখেলা করল ইংল্যান্ডের ক্লাব। প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় তারা। জোড়া গোল করেন বার্নার্ডো সিলভা। একটি করে গোল ফিল ফডেন ও রিয়াদ মাহরেজের। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরও বাড়ান রহিম স্টার্লিং। ম্যাচে আর ফিরতে পারেনি লিসবন। শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে ম্যা়ঞ্চেস্টার সিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন