Lionel Messi

PSG: জয় লিভারপুলের, চ্যাম্পিয়ন মেসিরা

জয়ী ইন্টার: সেরি আ-য় শনিবার ইন্টার মিলান ৩-১ হারিয়েছে এএস রোমাকে। ইন্টারের তিন গোলদাতা দেনজ়েল ডামফ্রাইস, মার্সেলো ব্রোজ়োভিচ এবং লউতারো মার্তিনেজ়।  এই জয়ে ইন্টার উঠে এল শীর্ষে। ৩৩ ম্যাচে তাদের সংগ্রহ ৭২।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ০৬:১১
Share:

উৎসব: পিএসজি-কে এগিয়ে দেওয়ার পরে উচ্ছ্বসিত মেসি। রয়টার্স

ইপিএল

Advertisement

লিভারপুল এভার্টন

চেলসি ওয়েস্ট হ্যাম

Advertisement

ফরাসি লিগ ওয়ান

প্যারিস সাঁ জারমাঁ লেনস

রুদ্ধশ্বাস সমাপ্তির দিকে এগিয়ে চলেছে এই মরসুমের ইপিএল। শনিবার ওয়াটফোর্ডের বিরুদ্ধে পাঁচ গোলের ঝড় তুলেছিল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার পাল্টা জবাব দিল লিভারপুল। ঘরের মাঠে তারা ২-০ হারিয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের এভার্টনকে। গোল করলেন রবার্টসন এবং ওরিগি। ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরেই রইল লিবারপুল। সংসংখ্যক ম্যাচ খেলে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যান সিটি।

ম্যাচের পরে য়ুর্গেন ক্লপ বলেছেন, “ভাগ্যিস ফুটবল দুই অর্ধে খেলা হয়! আমার দল তো প্রথমার্ধে ভাল খেলতেই পারেনি। দ্বিতীয়ার্ধে নিজেদের মধ্যে পাসিংয়ের মাত্রা বেড়ে যাওয়ায় দুটো গোল হয়েছে।” তিনি যোগ করেছেন, “এই পরিস্থিতিতে ফুটবলারদের উপরে আমি কোনও ধরনের জোর করতে চাই না। ওরা নিজেরাই খেলতে খেলতে ভুলগুলো শুধরে নিয়েছে।” অন্য ম্যাচে রবিবার চেলসি ১-০ হারিয়েছে ওয়েস্ট হ্যামকে। ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে দলের তিন পয়েন্ট নিশ্চিত করেন ক্রিশ্চিয়ান পুলিসিচ। ৩২ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চেলসি তিন নম্বরে।

এ দিকে, চার ম্যাচ বাকি থাকতেই প্যারিস সাঁ জারমাঁ এই মরসুমের ফরাসি লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল। একইসঙ্গে দশবার খেতাব জিতে স্পর্শ করল সঁত এতিঁয়েনের নজির। কিন্তু সেই লিগ জয় হল না মধুর। সমর্থকেরা মুখ ফিরিয়ে থাকলেন প্রিয় দল থেকে।

লিগ জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র এক পয়েন্টের। লেনসের বিরুদ্ধে সেই ম্যাচ শেষ হয় ১-১ গোলে। ৬৮ মিনিটে লিয়োনেল মেসির দুরন্ত বাঁক খাওয়ানো ফ্রি-কিকে পিএসজি এগিয়ে গেলেও দশ জনের লেনসের কোরতিঁ জঁ গোল শোধ করেন ৮৮ মিনিটে। এক পয়েন্ট নিশ্চিত হতেই এই মরসুমের লিগের ফয়সালাও হয়ে যায়। আশ্চর্যের ব্যাপার, শনিবার পিএসজির লিগ জয়ের উৎসবে অংশ নেননি সমর্থকেরা। ম্যাচ শেষ হওয়ার ১৫ মিনিট আগে থেকে তাঁরা স্টেডিয়াম ছাড়তে শুরু করে। পাঁচ মিনিটের মধ্যে গ্যালারি সম্পূর্ণ খালি হয়ে যায়। ফলে মেসিরা খেলার শেষে মাঠ প্রদক্ষিণ করেননি। ফুটবল মহলের ধারণা, রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার ঘটনা এখনও ভক্তেরা ভুলতে পারেননি।

চ্যাম্পিয়ন বেতিস: টাইব্রেকারে ভ্যালেন্সিয়াকে ৫-৪ হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতল রিয়াল বেতিস। শনিবার ফাইনালে নির্ধারিত সময় ফল ছিল ১-১। বেতিসের বোরিয়া ইগলেসিয়াস ও ভ্যালেন্সিয়ার হুরো দুরো গোল করেন।

জয়ী ইন্টার: সেরি আ-য় শনিবার ইন্টার মিলান ৩-১ হারিয়েছে এএস রোমাকে। ইন্টারের তিন গোলদাতা দেনজ়েল ডামফ্রাইস, মার্সেলো ব্রোজ়োভিচ এবং লউতারো মার্তিনেজ়। এই জয়ে ইন্টার উঠে এল শীর্ষে। ৩৩ ম্যাচে তাদের সংগ্রহ ৭২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন