UEFA Champions League

ভালভার্দের দুরন্ত গোলে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ড্র রিয়াল মাদ্রিদের, ড্র আর্সেনালের

ম্যাচের শুরুতেই বের্নার্দো সিলভার বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল। ক্রস না করে সরাসরি গোলে বল মারেন সিলভা। যার জন্য তৈরি ছিলেন না মাদ্রিদ গোলরক্ষক লুনিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৬:৩৮
Share:

লড়াকু: বল দখলের লড়াইয়ে কোভাচিচ, ভালভের্দেরা। ছবি: রয়টার্স।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আদর্শ রাত। এই ধরনের ফুটবল দেখার জন্যই হয়তো রাত জেগে থাকেন ফুটবলপ্রেমীরা। দুই প্রান্তে সমান ভাবে আক্রমণাত্মক ফুটবলের উদাহরণ দিয়ে গেল রিয়াল মাদ্রিদ ও ম্যাঞ্চেস্টার সিটি। যে ম্যাচে নির্ধারিত সময় শেষে ফল ৩-৩।

Advertisement

ম্যাচের শুরুতেই বের্নার্দো সিলভার বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল। ক্রস না করে সরাসরি গোলে বল মারেন সিলভা। যার জন্য তৈরি ছিলেন না মাদ্রিদ গোলরক্ষক লুনিন। ১০ মিনিটের পর থেকে ম্যাচের রাশ নিজেদের আয়ত্তে নিয়ে আসে রিয়াল মাদ্রিদ। ১২ মিনিটে কামাভিঙ্গার দূরপাল্লার শট রুবেন ডায়াসের গায়ে লেগে গোলে ঢুকে যায়। তার দু’মিনিট পরেই রদ্রিগোর গোলে এগিয়ে যায় রিয়াল। প্রথমার্ধ দেখে যাঁরা টিভি বন্ধ করে দিয়েছেন। তাঁরা বহু উত্তেজক মুহূর্তের সাক্ষী থাকতে পারলেন না।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ভয়ঙ্কর হয়ে ওঠে ম্যান সিটি। বক্সের বাইরে থেকে ৬৬ মিনিটে ফিল ফডেনের বাঁক খাওয়ানো শটে ম্যাচের পরিস্থিতিই পাল্টে যায়। ২-২ করে আক্রমণ বাড়ায় সিটি। যার ফল ৭১ মিনিটে ইস্কো ভার্দিয়লের দুরন্ত গোল। সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যান সিটিকে এগিয়ে দিয়েছিলেন ভার্দিয়ল। কিন্তু সেই মাঠ যে রিয়ালের দুর্গ। সেখান থেকে জিতে ফেরা কি এতটাই সহজ? শেষ বাঁশি না বাজা পর্যন্ত বের্নাবেউয়ে বিপক্ষ দলের জেতা সহজ নয়। সেটাই হল। ৭৯ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের ক্রস থেকে ভলি মেরে ৩-৩ করেন ভালভার্দে।

Advertisement

অন্য দিকে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ঘরের মাঠে ২-২ ড্র করে আর্সেনালও। চ্যাম্পিয়ন্স লিগের এটাই চরিত্র। দু’টি ম্যাচ ড্র হলেও ফুটবল জিতল এই রাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন