Cristiano Ronaldo

দেশের জার্সিতে রোনাল্ডোর ভবিষ্যৎ কী? প্রাক্তন কোচ বাদ দিয়েছিলেন, নতুন কোচ কী করবেন?

পর্তুগালের জার্সিতে কি আর দেখা যাবে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে? পর্তুগালের নতুন কোচ রোনাল্ডোকে নিয়ে কী ভাবছেন? সিআর৭ কি ইউরো কাপে খেলবেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৫:৫৮
Share:

বিশ্বকাপের নকআউটে রোনাল্ডোকে প্রথম একাদশ থেকে বাদ দিয়েছিলেন কোচ। বাদ পড়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন সিআর৭। —ফাইল চিত্র

কাতার বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নকআউটে খেলাননি পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস। কোচের সেই সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছিলেন রোনাল্ডো। বিশ্বকাপের পরে চাকরি গিয়েছে স্যান্টোসের। দায়িত্ব নিয়েছেন বেলজিয়ামের প্রাক্তন কোচ রবার্তো মার্তিনেস। তাঁর দলে কি সুযোগ হবে রোনাল্ডোর? কী ভাবছেন মার্তিনেস?

Advertisement

দ্য অ্যাথলেটিকের রিপোর্ট অনুযায়ী, রোনাল্ডোর ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দূর করতে চাইছেন মার্তিনেস। ২০২৪ সালের ইউরো কাপে তিনি রোনাল্ডোকে দলে রাখতে চাইছেন। এই সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি নাকি বেশ কয়েক বার কথা বলেছেন রোনাল্ডোর সঙ্গে। তাঁর সম্মতি পাওয়ার পরেই রোনাল্ডোকে দলে রাখতে চাইছেন কোচ।

কয়েক দিন পরেই ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্ব শুরু হতে চলেছে। লিচেনস্টাইনের বিরুদ্ধে ম্যাচ রয়েছে পর্তুগালের। সেখানেই প্রথম একাদশে আবার দেখা যেতে পারে সিআর৭কে। তার পরে আয়ারল্যান্ডের বিরুদ্ধেও তাঁর খেলার কথা। এই দুই ম্যাচে রোনাল্ডো পাশে পেতে পারেন তরুণ স্ট্রাইকার গনসালো র‌্যামোসকে। বিশ্বকাপে অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে নজর কেড়েছিলেন তিনি।

Advertisement

কাতার বিশ্বকাপ ভাল যায়নি রোনাল্ডোর। গোটা প্রতিযোগিতায় মাত্র একটি গোল করেছেন তিনি। পর্তুগালও প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বাদ গিয়েছে। দেশের পাশাপাশি ক্লাব ফুটবলেও সময়টা ভাল যায়নি রোনাল্ডোর। বিবাদের জেরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়েছেন তিনি। যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। সেখানেই সৌদি প্রো-লিগে এখন খেলছেন তিনি। কয়েক দিন পরে দেশের জার্সিতে আবার মাঠে নামতে দেখা যেতে পারে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন