Ronaldinho

আবার মাঠে ফিরছেন রোনাল্ডিনহো! কবে খেলতে দেখা যাবে ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলারকে

আবার এক বার মাঠে নামতে দেখা যাবে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডিনহোকে। কিংস লিগে মাঠে নামবেন তিনি। অবসর নেওয়ার পরে দীর্ঘ ৫ বছর পরে আবার মাঠে নামবেন রোনাল্ডিনহো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১০
Share:

আবার মাঠে ফুটবল খেলতে নামবেন রোনাল্ডিনহো। দীর্ঘ ৫ বছর পরে মাঠে নামতে দেখা যাবে তাঁকে। —ফাইল চিত্র

দীর্ঘ ৫ বছর পরে আবার ফুটবল মাঠে নামতে চলেছেন রোনাল্ডিনহো। বার্সেলোনা ও স্পেনের প্রাক্তন ফুটবলার জেরার্ড পিকের কিংস লিগের হয়ে খেলতে নামবেন তিনি। পোরসিনোস এফসির হয়ে খেলতে দেখা যাবে ব্রাজিলের ২০০২ সালের বিশ্বকাপজয়ী ফুটবলারকে। ২৬ ফেব্রুয়ারি, রবিবার প্রথম ম্যাচ খেলতে নামার কথা তাঁর।

Advertisement

প্রতিযোগিতার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ক্যাফেতে বসে রয়েছেন পিকে। লিগের আর এক আধিকারিককে তিনি জানাচ্ছেন যে আরও এক জন ফুটবলার তাঁর দরকার। পিকেকে বলতে শোনা যাচ্ছে, ‘‘আমার আর এক জন ফুটবলার চাই। যে কেউ হলেই হবে।’’

তার পরেই ক্যাফেতে বসে থাকা এক জনের উদ্দেশে পিকে বলেন, ‘‘তুমি কি খেলবে? তোমার খেলার ইচ্ছা আছে?’’ যাকে উদ্দেশ করে পিকে সে কথা বলেন, তিনি পিছন দিকে তাকালে দেখা যায়, তিনি আর কেউ নন, রোনাল্ডিনহো। তিনি পিকেকে ইশারায় বোঝান, খেলতে তৈরি তিনি। তার পরেই রোনাল্ডিনহো বলেন, ‘‘আমি শুধু মজা করতে চাই।’’

Advertisement

কিংস লিগের নিয়ম অনুযায়ী, প্রতি সপ্তাহে প্রতিটি দলকে এক জন করে দ্বাদশ ব্যক্তি সই করাতে হবে। সেই দ্বাদশ ব্যক্তি হিসাবেই রোনাল্ডিনহোকে সই করানো হয়েছে। রোনাল্ডিনহো ছাড়াও প্রতিযোগিতায় ইকের ক্যাসিয়াস, সের্খিয়ো আগুয়েরো, জাভিয়ার হের্নান্দেসের মতো ফুটবলাররাও খেলছেন। সেই তালিকায় এ বার যোগ দিলেন ব্রাজিলের তারকা।

২০১৮ সালে ফ্লুমিনিজ়ের হয়ে নিজের কেরিয়ারে ইতি টেনেছিলেন রোনাল্ডিনহো। তার পরেও অবশ্য স্টেডিয়ামে দেখা গিয়েছে তাঁকে। তবে দর্শকের ভূমিকায়। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা দেখতেও হাজির ছিলেন তিনি। কিন্তু এ বার মাঠে নামতে দেখা যাবে ফুটবলের অন্যতম সেরাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন