AIFF

AIFF: মনোনয়ন খারিজ, ভারতীয় ফুটবলের শীর্ষে বসার লড়াই থেকে বাদ সুব্রত দত্ত

বাংলার ফুটবল সংস্থা আইএফএ সভাপতি পদের জন্য মনোনীত করেছিল সুব্রতকে। তবে মনোনয়ন খারিজ হয়ে গিয়েছে তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৩:৪০
Share:

সভাপতি হতে পারবেন না সুব্রত ফাইল ছবি

সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সভাপতি হতে পারবেন না সুব্রত দত্ত। তাঁর মনোনয়ন খারিজ করে দিয়েছেন রিটার্নিং অফিসার উমেশ সিন্‌হা। সুব্রতের পাশাপাশি লারসেন মিংয়ের মনোনয়নও বাতিল হয়ে গিয়েছে।

Advertisement

সভাপতি পদের জন্য সুব্রতকে মনোনীত করেছিল বাংলার ফুটবল সংস্থা আইএফএ। মিংকে মনোনীত করে মেঘালয় ফুটবল সংস্থা। তবে যোগ্যতামান পূরণ না করার জন্য দু’জনেই নির্বাচনে লড়তে পারবেন না। দু’জনেই এর আগে তিন বার করে কার্যকরী সমিতিতে ছিলেন। জাতীয় ক্রীড়াবিধি অনুযায়ী চতুর্থ বার কোনও পদে থাকতে পারবেন না তাঁরা।

প্রফুল্ল পটেল সভাপতি থাকাকালীন সহ-সভাপতি পদে দীর্ঘ দিন থেকেছেন সুব্রত। তাঁর এবং মিংয়ের মনোনয়ন নিয়ে শুরু থেকেই সংশয় ছিল। শেষ পর্যন্ত তা খারিজ হয়ে গেল। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ২৮ অগস্ট নির্বাচন রয়েছে। তার জন্য রিটার্নিং অফিসার ৩৬টি রাজ্য সংস্থার প্রতিনিধি এবং ৩৬ জন ফুটবলারের চূড়ান্ত ভোটার তালিকা তৈরি করছেন।

Advertisement

আগামী ১৭ থেকে ১৯ অগস্ট মনোনয়ন জমা দেওয়া যাবে। সরাসরি রিটার্নিং অফিসারের হাতে বা ডাকযোগে পাঠানো যাবে। রিটার্নিং অফিসারকে নিয়োগ করেছে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন