India Football Team

সুনীল, সন্দেশের গোলে জয় ভারতের, কিরঘিজ়স্তানকে হারিয়ে ট্রফি জিতল স্টিমাচের দল

ইম্ফলে আয়োজিত ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতা জিতল ভারত। কিরঘিজ়স্তানকে ২-০ গোলে হারাল তারা। গোল করলেন সুনীল ছেত্রী ও সন্দেশ জিঙ্ঘন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ২১:০৪
Share:

ভারতের জার্সি গায়ে আবার গোল করলেন সুনীল ছেত্রী। দেশের জার্সিতে ৮৫টি গোল হয়ে গেল তাঁর। —ফাইল চিত্র

মায়ানমারের পরে এ বার কিরঘিজ়স্তানকেও হারাল ভারত। পর পর দুই জয়ে ইম্ফলে আয়োজিত ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতা জিতল ইগর স্টিমাচের দল। গোল করলেন সন্দেশ জিঙ্ঘন ও সুনীল ছেত্রী।

Advertisement

আগের ম্যাচে মায়ানমারকে হারানোয় এই ম্যাচ ড্র করলেই চ্যাম্পিয়ন হতেন সুনীলরা। কিন্তু জয়ের জন্য খেলতে নেমেছিল ভারত। আক্রমণাত্মক দল সাজিয়েছিলেন কোচ স্টিমাচ। শুরু থেকেই প্রতিপক্ষ বক্সে আক্রমণ শুরু করে ভারত। দু’প্রান্ত ব্যবহার করে বারে বারে আক্রমণে উঠছিলেন আকাশ মিশ্র, ব্রেন্ডন ফের্নান্দেসরা। তার ফল পায় ভারত। ৩৪ মিনিটের মাথায় ফ্রিকিক থেকে কিরঘিজ় বক্সে বল ভাসিয়ে দেন ব্রেন্ডন। বাঁ পায়ের টোকায় তা জালে জড়িয়ে দেন সন্দেশ। এগিয়ে যায় ভারত।

দ্বিতীয়ার্ধে কিছুটা খেলায় ফেরার চেষ্টা করে কিরঘিজ়স্তান। কিন্তু কয়েকটি গুরুত্বপূর্ণ পরিবর্ত নামিয়ে খেলার ছবি আবার বদলে দেন স্টিমাচ। নাওরেম, ছাংতেদের গতির সামনে সমস্যায় পড়ছিলেন প্রতিপক্ষ ফুটবলাররা।

Advertisement

৮৪ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে ভারত। বক্সের মধ্যে নাওরেমকে ফাউল করেন প্রতিপক্ষ ফুটবলার। পেনাল্টি পায় ভারত। গোল করতে ভুল করেননি সুনীল। আইএসএল ফাইনালেও স্পট থেকে দু’বার গোল করেছিলেন তিনি। ২-০ এগিয়ে যায় ভারত। আর ম্যাচে ফিরতে পারেনি কিরঘিজ়। ০-২ হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।

ম্যাচের আগে সুনীল জানিয়েছিলেন, তাঁর গোল করার খিদে এখনও বাকিদের থেকে অনেক বেশি। গোল করার জন্যই মাঠে নামেন তিনি। আরও এক বার সেই কাজটা করে দেখালেন ভারত অধিনায়ক। দেশের জার্সিতে নিজের ৮৫তম গোল করে ফেললেন সুনীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন