Surajit Sengupta

Surajit Sengupta: এখনও ভেন্টিলেশনে সুরজিৎ, শারীরিক অবস্থা একই রকম

এখনও ভেন্টিলেশনেই রয়েছে প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। তাঁর অবস্থার খুব একটা উন্নতি বা অবনতি হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৭:২৩
Share:

সুরজিতের অবস্থা একই ফাইল ছবি

এখনও ভেন্টিলেশনেই রয়েছেন প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। তাঁর অবস্থার খুব একটা উন্নতি বা অবনতি হয়নি। ওষুধপত্র বা শারীরিক পরীক্ষা-নিরীক্ষা যেমন চলছিল, তেমন চলছে।

Advertisement

বৃহস্পতিবারের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, এখনও ভেন্টিলেশনে রয়েছেন সুরজিৎ। ভেন্টিলেশনের মাধ্যমে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ থেকে ৯৩ শতাংশের মধ্যে রয়েছে। ওষুধের মাত্রা কমানো হয়েছে। কম মাত্রার ভেসোপ্রেসার সাপোর্টের মাধ্যম তাঁর শরীরে রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে। ওষুধের প্রভাবে তাঁর শরীরে মাঝে মাঝে অনিয়মিত হৃৎস্পন্দন দেখা গিয়েছে।

ফের ইকোকার্ডিয়োগ্রাফি করা হয়েছে। তবে নতুন করে কোনও উন্নতি বা অবনতি লক্ষ্য করা যায়নি। তাঁর শরীরে জ্বর নেই। গত ২৪ ঘণ্টায় খিঁচুনিও আসেনি। শ্বেত রক্তকণিকা বাড়ানোর চেষ্টা চলছে। বিশেষজ্ঞেরা তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখছেন।

Advertisement

গত ২৩ জানুয়ারি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় প্রাক্তন ফুটবলারকে। করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। শনিবার ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। শ্বাসপ্রশ্বাসের সমস্যা ছিল সুরজিতের। চিকিৎসক অজয়কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা হচ্ছে তাঁর। একই সঙ্গে তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্য চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন