Kolkata Derby

ডার্বি ম্যাচের প্রথম একাদশ জানিয়ে দিল মোহনবাগান, ইস্টবেঙ্গল, কারা খেলছেন দুই দলে?

ডুরান্ড কাপের ফাইনালে কলকাতা ডার্বি। সেই ম্যাচের দল ঘোষণা করে দিল মোহনবাগান সুপার জায়ান্ট। সেমিফাইনালের দলে একটি বদল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৭
Share:

কলকাতা ডার্বি। —ফাইল চিত্র।

ডুরান্ড ফাইনালে মুখোমুখি ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। সেই ম্যাচ শুরুর আগে দল ঘোষণা করল সবুজ-মেরুন। প্রথম একাদশে নেই জেসন কামিংস। ইস্টবেঙ্গল দলে শুরু করছেন নন্দকুমারেরা।

Advertisement

ডুরান্ডের গ্রুপ পর্বে মোহনবাগানকে ১-০ গোলে হারিয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল। এ বার সবুজ-মেরুন বাহিনী চাইবে সেই হারের বদলা নিতে। টানা আটটি ডার্বি হারার পর ইস্টবেঙ্গল একটি জিতেছে। লাল-হলুদ চাইবে সেই জয়ের ধারা বজায় রাখতে। জয়ের লক্ষ্যে মোহনবাগান দল আক্রমণ সাজিয়েছে দিমিত্রি পেত্রাতোস, হুগো বুমোস এবং আর্মান্দো সাদিকুকে নিয়ে। মাঝমাঠে থাকবেন অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ এবং আশিক কুরুনিয়ান। ইস্টবেঙ্গলের আক্রমণ সামলাবেন নন্দকুমার এবং জেভিয়ার সিভেরিয়ো।

বাঙালির বড় ম্যাচের জন্য ফুটবলারদের আলাদা করে উদ্বুদ্ধ করতে হয় না। এমনই বাড়তি অ্যাড্রিনালিন ক্ষরণ হয়। এই ম্যাচ কেউ হারতে চান না। ড্র করতে চান না। জয়, জয় এবং জয়ই এক মাত্র লক্ষ্য। এই ম্যাচ নিছক খেলা নয়। সম্মানের লড়াই। মর্যাদার লড়াই। পরস্পরকে ছাপিয়ে যাওয়ার লড়াই। ম্যাচের দু’চার দিন আগে থেকেই দু’ক্লাবের সমর্থকেরা নানা রসিকতায় মেতে ওঠে।

Advertisement

মোহনবাগানের প্রথম একাদশ: বিশাল কাইথ (গোলরক্ষক), আনোয়ার আলি, হেক্টর ইউস্তে, শুভাশিস বসু (অধিনায়ক), আশিস রাই, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, আশিক কুরুনিয়ান, দিমিত্রি পেত্রাতোস, হুগো বুমোস এবং আর্মান্দো সাদিকু।

ইস্টবেঙ্গলের প্রথম একাদশ: প্রভসুখন গিল (গোলরক্ষক), মহম্মদ রাকিপ, লাল চুংনুঙ্গা, মন্দার রাও দেশাই, জর্ডন এলসে, সাউল ক্রেসপো, বোরহা হেরেরা, হরমনজ্যোৎ সিংহ খাবরা (অধিনায়ক), নাওরেম মহেশ, নন্দকুমার এবং জেভিয়ার সিভেরিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন