U17 World Cup

এ বার ব্রাজিলের কাছে পাঁচ গোল, অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ১৬ গোল হজম করে অভিযান শেষ ভারতের

প্রথমার্ধে দু’গোল খাওয়ার পর দ্বিতীয়ার্ধে তিন গোল খেল টমাস ডেনার্বির দল। মোট ১৬ গোল হজম করে প্রতিযোগিতা শেষ করতে হচ্ছে তাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ২২:২৭
Share:

ব্রাজিলের কাছে পর্যুদস্ত ভারত। ছবি পিটিআই

আমেরিকার কাছে আট গোল, মরক্কোর কাছে তিন গোল খাওয়ার পর এ বার ব্রাজিলের কাছে পাঁচ গোল খেয়ে অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ অভিযান শেষ করল ভারত। সোমবার ভুবনেশ্বরে গ্রুপের শেষ ম্যাচে শক্তিশালী ব্রাজিলের বিরুদ্ধে কোনও রকম প্রতিরোধ গড়তে ব্যর্থ টমাস ডেনার্বির দলের মেয়েরা। প্রথমার্ধে দু’গোল খাওয়ার পর দ্বিতীয়ার্ধে তিন গোল খেল তারা। মোট ১৬ গোল হজম করে প্রতিযোগিতা শেষ করতে হচ্ছে তাদের।

Advertisement

পাঁচ বছর আগে অনূর্ধ্ব-১৭ ছেলেদের বিশ্বকাপ তবু একটি গোল করেছিল ভারত। মেয়েদের বিশ্বকাপে সেটাও হল না। এ দিন ম্যাচের ১১ মিনিটেই পিছিয়ে পড়ে ভারত। ব্রাজিলের রাইট উইঙ্গার ভারতের অধিনায়ক অষ্টম ওরাওঁকে দাঁড় করিয়ে রেখে পাস দেন গ্যাব্রিয়েলে বার্চনকে। গোলকিপার মেলোডিকে পরাস্ত করে বল জালে জড়ান বার্চন। ২৪ মিনিটের মধ্যে ছ’বার গোল লক্ষ্য করে শট নেয় ব্রাজিল। ভারত দ্বিতীয় গোল খায় ৪১ মিনিটে। দুর্বল ডিফেন্সের সুযোগ নিয়ে গোল করেন অ্যালিন গোমস।

দ্বিতীয়ার্ধের শুরুতে সেই অ্যালিনই দুরন্ত গোল করে ৩-০ করেন। বক্সের বাইরে থেকে বল পেয়ে জোরালো শটে বল জালে জড়ান। গোলকিপারের কোনও সুযোগ ছিল না। চতুর্থ গোলও হয়েছে দূরপাল্লার শটে। এ বার ব্রাজিলের হয়ে গোল করেন লারা দান্তাস ফেরেরা। পঞ্চম গোল আসে অতিরিক্ত সময়ে। এ বারও গোল সেই লারার। বক্সের ডান দিক থেকে শট গোলে ঢুকে যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন