Lionel Messi

মেসির বন্ধু সই করলেন ব্রাজিলের ক্লাবে, দু’বছরের চুক্তি সারলেন তিনি

বার্সেলোনায় খেলার সময় বন্ধুত্ব হয় তাঁদের। দু’জনেই এখন সেই ক্লাবের প্রাক্তন ফুটবলার। কিন্তু বন্ধুত্বটা রয়ে গিয়েছে। মেসির বাড়ি গিয়েও উৎসবে মেতেছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১১:০১
Share:

বার্সেলোনায় খেলার সময় বন্ধুত্ব হয় মেসি এবং সুয়ারেজের। —ফাইল চিত্র

ব্রাজ়িলের ক্লাব গ্রেমিয়োতে সই করলেন লুইস সুয়ারেজ। উরুগুয়ের তারকা স্ট্রাইকার দু’বছরের চুক্তি করলেন ব্রাজিলের ক্লাবের সঙ্গে। বিশ্বকাপ জেতার পর লিয়োনেল মেসি ফোন করেছিলেন তাঁর বন্ধু সুয়ারেজকে। বার্সেলোনায় খেলার সময় বন্ধুত্ব হয় তাঁদের। দু’জনেই এখন সেই ক্লাবের প্রাক্তন ফুটবলার। কিন্তু বন্ধুত্বটা রয়ে গিয়েছে। মেসির বাড়ি গিয়েও উৎসবে মেতেছিলেন সুয়ারেজ। এ বার তিনি খেলবেন ব্রাজিলের ক্লাবে।

Advertisement

গ্রেমিয়োর পক্ষ থেকে একটি টুইট করা হয়। তারা লেখে, “এখন থেকে তিনি গ্রেমিয়োতে। উরুগুয়ের অন্যতম সেরা ফুটবলার লুইস সুয়ারেজ এসে গিয়েছে। এখন থেকে আমাদের জার্সিতে তাঁর জয়যাত্রা শুরু।” ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত সই করানো হয়েছে সুয়ারেজকে।

২০০৫ সালে উরুগুয়ের ন্যাসিয়োনাল ক্লাবে খেলা শুরু করেন সুয়ারেজ। সেখানে এক বছর খেলার পরই চলে যান নেদারল্যান্ডসের গ্রোনিঞ্জেন ক্লাবে। সেখানেও ছিলেন এক বছর। পরের বছর চলে যান আয়াখসে। সেখানে চার বছর খেলেছিলেন সুয়ারেজ। ১১০টি ম্যাচে ৮১টি গোল করেছিলেন সেই ক্লাবের হয়ে। সেখান থেকে তাঁকে তুলে নেয় লিভারপুল। সেই ক্লাবের হয়ে তিন বছর খেলেছিলেন সুয়ারেজ। ২০১৪ সালে তাঁকে দলে নেয় বার্সেলোনা। সেখানেই জুটি বাঁধেন মেসি এবং সুয়ারেজ।

Advertisement

একসঙ্গে সাত বছর খেলেছিলেন তাঁরা। ১৪৭টি গোল করেছিলেন সুয়ারেজ। ২০২০ সালে বার্সেলোনা ছেড়ে সুয়ারেজ যান অ্যাটলেটিকো মাদ্রিদে। দু’বছর খেলেছিলেন সেখানে। এই বছরই সুয়ারেজ ফিরে যান তাঁর প্রথম ক্লাব ন্যাসিয়োনালে। তবে সেখানে মাত্র ১৪টি ম্যাচে ৮টি গোল করেই ক্লাব বদলালেন তিনি। এ বার খেলবেন ব্রাজ়িলের গ্রেমিয়োতে।

২০১৫ সালে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন সুয়ারেজ। চার বার লা লিগা জিতেছিলেন বার্সার হয়ে। ২০২১ সালে অ্যাটলেটিকোর হয়েও লা লিগা জিতেছিলেন তিনি। ন্যাসিয়োনালে দ্বিতীয় বার খেলতে গিয়েও তাদের লিগ চ্যাম্পিয়ন করেন সুয়ারেজ। এ বার নতুন ক্লাবে নতুন পরীক্ষার মুখে উরুগুয়ের স্ট্রাইকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন