Kylian Mbappe

কত টাকায় রিয়ালে সই করতে চলেছেন এমবাপে? চুক্তির অঙ্ক ভেঙে দেবে রেকর্ড

প্যারিস সঁ জরমেঁর হয়ে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলে ফেললেন কিলিয়ান এমবাপে। রিয়াল মাদ্রিদে কত টাকায় সই করবেন তিনি? জানা গেল এ বার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৮:৩২
Share:

কিলিয়ান এমবাপে। ছবি: রয়টার্স।

প্যারিস সঁ জরমেঁর হয়ে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলে ফেললেন কিলিয়ান এমবাপে। কিন্তু বিদায়টা মধুর হল না। রবিবার রাতে পিএসজি ১-৩ হারে তুলুসের কাছে। এমবাপে গোল করতে পারেননি।

Advertisement

পিএসজি ছেড়ে এমবাপে কোথায় যাবেন এখনও খোলসা করেননি। কিন্তু বেশিরভাগ সমর্থকের ধারণা, তিনি রিয়াল মাদ্রিদেই যেতে চলেছেন। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হয়ে গেলেই রিয়ালের নতুন ফুটবলার হিসাবে তাঁর নাম ঘোষণা করা হবে। শনিবার একটি ভিডিয়োর মাধ্যমে পিএসজি ছাড়ার কথা ঘোষণা করেছেন এমবাপে। কত টাকায় তিনি রিয়ালে সই করবেন, তা আনুষ্ঠানিক ভাবে জানা না গেলেও সম্ভাব্য একটা অঙ্ক প্রকাশ্যে এসেছে।

রবিবার খেলার আগে এমবাপের নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই সমর্থকেরা ব্যাঙ্গাত্মক শিস দেন। এমবাপে অবশ্য সে সবে পাত্তা দেননি। ইটালির এক সাংবাদিকের দাবি, ১০০ মিলিয়ন ইউরো বা ৯০১ কোটি টাকায় রিয়ালে সই করতে চলেছেন এমবাপে। পাঁচ বছর চুক্তি হবে তাঁর সঙ্গে। এটা সত্যি হলে ফুটবলের ইতিহাসে ‘ফ্রি এজেন্ট’ হিসাবে সবচেয়ে বেশি দামে কোনও ক্লাবে সই করবেন এমবাপে।

Advertisement

শোনা গিয়েছে, এমবাপে নিজেই রিয়ালের সঙ্গে কোনও রকম দরাদরিতে আগ্রহী নন। কারণ দু’বছর আগে তাঁকে সই করাতে চেয়েও পারেনি রিয়াল। শেষ মুহূর্তে তা ভেস্তে যায়। তাই এ বার এমবাপে কোনও রকম জেদ করতে চাইছেন না। এমনকি রিয়ালে যাবেন বলে প্রিমিয়ার লিগের কোনও ক্লাবের সঙ্গেও কথা বলেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন