Usain Bolt

উসেইন বোল্টের অ্যাকাউন্ট থেকে উধাও ১০ কোটি টাকা! উদ্ধার করতে হিমশিম পুলিশ

বোল্টের ম্যানেজার নুগেন্ট ওয়াকার জানিয়েছেন, স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেড নামের একটি সংস্থায় বিনিয়োগ করেছিলেন বোল্ট। সেখানেই তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৮:২২
Share:

বোল্টের অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে ১০ কোটি টাকা। এখনও সেই টাকা উদ্ধার হয়নি। ছবি: রয়টার্স

ক্রীড়াবিদ উসেইন বোল্টের অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে ১০ কোটি টাকা। ঘটনার তদন্ত শুরু করেছে জামাইকার পুলিশ। কিন্তু এখনও পর্যন্ত সেই উধাও হওয়া টাকা উদ্ধার করতে পারেনি তারা। তদন্ত করতে নেমে হিমশিম খাচ্ছে পুলিশ।

Advertisement

বোল্টের ম্যানেজার নুগেন্ট ওয়াকার জানিয়েছেন, স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেড নামের একটি সংস্থায় বিনিয়োগ করেছিলেন বোল্ট। সেখানেই তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়ে গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে জামাইকার দু’টি সংস্থা ফাইনান্সিয়াল ইনভেস্টিগেশন ডিভিসন এবং ফাইনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড। এ ছাড়া জামাইকার পুলিশও ঘটনার তদন্ত করছে। কিন্তু এখনও পর্যন্ত উধাও হওয়া টাকার খোঁজ পাওয়া যায়নি।

ওয়াকার জানিয়েছেন, বোল্টের অ্যাকাউন্ট থেকে যে টাকা উধাও হয়েছে সেটা তিনি প্রথম বুধবার বুঝতে পারেন। সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ করেন তিনি। পুলিশকে জানান। সরকারের কাছেও আবেদন করেন বিষয়টি খতিয়ে দেখার।

Advertisement

জামাইকা পুলিশ জানিয়েছে, স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেড সংস্থার এক কর্মীর বিরুদ্ধে কয়েক দিন আগে আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। বোল্টের টাকা উধাওয়ের পিছনে সেই কর্মীই থাকতে পারেন। বোল্টের গত কয়েক বছরের সব লেনদেন খতিয়ে দেখা হচ্ছে। তাড়াতাড়ি টাকার হদিশ পাওয়া যাবে বলে আশা করছে পুলিশ।

অলিম্পিক্সের ইতিহাসে অন্যতম সেরা ক্রীড়াবিদ বোল্ট। অলিম্পিক্সে মোট ৮টি সোনার পদক জিতেছেন তিনি। ১০০ মিটার, ২০০ মিটার, ৪X১০০ মিটার রিলে রেসেও নজির রয়েছে তাঁর। সেই বোল্টই এ বার পড়লেন আর্থিক প্রতারণার কবলে। তাঁর অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেল ১০ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন