Lionel Messi

প্যারিস ছাড়ছেন মেসি? লিয়োর জন্য ঝাঁপাল সৌদির আর এক ক্লাব, দেবে রোনাল্ডোর দ্বিগুণ টাকা

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সই করেছেন আল নাসেরে। এ বার কি লিয়োনেল মেসিও সৌদির ক্লাবে সই করবেন? রোনাল্ডোর দ্বিগুণ টাকায় তাঁকে নিতে আগ্রহ দেখিয়েছে সৌদির দু’টি ক্লাব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৬:৫৯
Share:

এই দৃশ্য কি বেশি দিন দেখা যাবে না? প্যারিস ছেড়ে কি এ বার তবে সৌদি আরবে যাবেন লিয়োনেল মেসি? —ফাইল চিত্র

প্যারিস সঁ জরমঁতে কি আর থাকবেন না লিয়োনেল মেসি? তিনিও কি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো সৌদি আরবের কোনও ক্লাবে সই করবেন? এখনও পর্যন্ত যা খবর, তাতে পিএসজি-র সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে আর ৬ মাস। কিন্তু সেই চুক্তি এখনও বৃদ্ধি করেননি আর্জেন্টাইন তারকা। তা হলে কি তিনি আর ফরাসি ক্লাবে থাকবে চাইছেন না?

Advertisement

স্পেনের সংবাদপত্র মার্কা জানিয়েছে, সৌদির ক্লাব আল হিলাল এবং আল ইত্তেহাদ মেসিকে সই করানোর আগ্রহ দেখিয়েছে। মেসির এজেন্টের সঙ্গে কথা বলছে তারা। রোনাল্ডো সৌদির ক্লাব আল নাসেরে সই করেছেন ১৭৪৫ কোটি টাকায়। মেসিকে সই করানোর জন্য ৩০৮৬ কোটি টাকার প্রস্তাব দিয়েছে দুই ক্লাব। অর্থাৎ, রোনাল্ডোর প্রায় দ্বিগুণ অর্থে মেসিকে কিনতে চাইছে তারা।

শুধু সৌদির দুই ক্লাব নয় আরও দু’টি ক্লাব মেসিকে নিতে আগ্রহী। তার মধ্যে একটি হল তাঁর পুরনো ক্লাব বার্সেলোনা। দ্বিতীয়টি মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি। কিন্তু তাদের পক্ষে সৌদির ক্লাবের সমান টাকা দেওয়ার ক্ষমতা হয়তো নেই। তাই আগ্রহ দেখালেও লড়াইয়ে পিছিয়ে পড়েছে তারা। তাই মেসি যদি প্যারিস ছেড়ে যান তা হলে তিনি সৌদির কোনও ক্লাবে যাবেন।

Advertisement

তবে পিএসজি সূত্রে খবর, ইতিমধ্যেই ক্লাবকে মৌখিক সম্মতি জানিয়েছেন মেসি। বিশ্বকাপ জেতার পরে ক্লাবের হয়ে খেলতেও নেমেছেন তিনি। এখনও পুরনো চুক্তির মেয়াদ রয়েছে। সেই চুক্তি শেষ হলেই মেসির চুক্তির মেয়াদ বাড়বে বলে দাবি ক্লাবের এক আধিকারিকের।

এর মধ্যেই সৌদিতে মেসি-রোনাল্ডো দ্বৈরথ হবে। ১৯ জানুয়ারি প্যারিস সঁ জরমঁ প্রদর্শনী ম্যাচ খেলবে আল হিলাল এবং আল নাসেরের মিলিত দলের বিরুদ্ধে। সেই ম্যাচ হবে কিং ফাহাদ স্টেডিয়ামে। সেখানে ৬৮ হাজার দর্শক ধরে। কিন্তু ইতিমধ্যেই ২০ লক্ষ লোক টিকিট চেয়ে আবেদন করেছেন। সৌদির আয়োজকদের নাজেহাল অবস্থা। কারা টিকিট পাবেন, সেটা বাছতেই হিমশিম খেতে হচ্ছে। শেষ বার মেসি-রোনাল্ডো মুখোমুখি হয়েছিলেন ২০২০-র ডিসেম্বরে। চ্যাম্পিয়ন্স লিগের সেই ম্যাচে রোনাল্ডোর জোড়া গোলের সৌজন্যে জুভেন্টাস ৩-০ হারিয়েছিল মেসির বার্সেলোনাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন