Swimmer Death

ভাইয়ের জন্মদিনে বেড়াতে গিয়ে মৃত্যু মহিলা অলিম্পিয়ান সাঁতারুর

ঘুমের মধ্যেই মৃত্যু হয়েছে মহিলা অলিম্পিয়ান সাঁতারু হেলেন স্মিথের। ভাইয়ের জন্মদিন কাটাতে পরিবারকে নিয়ে বেড়াতে গিয়েছিলেন তিনি। সেখানেই এই ঘটনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৪:১৩
Share:

হেলেন স্মিথ। —ফাইল চিত্র

ভাইয়ের জন্মদিনে বেড়াতে গিয়ে মৃত্যু হল মহিলা অলিম্পিয়ান সাঁতারুর। ঘটনাটি ঘটেছে ব্রিটেনের লেক ডিস্ট্রিক্টে। উইগানের বাসিন্দা সাঁতারু হেলেন স্মিথ তাঁর পরিবারের সঙ্গে সেখানে ছুটি কাটাতে গিয়েছিলেন। রাতে ঘুমন্ত অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। এই ঘটনায় শোকের ছায়া পরিবারে।

Advertisement

৪২ বছরের হেলেন ১১ অগস্ট লেক ডিস্ট্রিক্টে পৌঁছন। সেখানে একটি হোটেলে ছিলেন তাঁরা। হেলেনের ভাই রবের ৪০ বছরের জন্মদিন পালনের জন্য সেখানে গিয়েছিলেন তাঁরা। হেলেনের বাবা-মা ছাড়াও সঙ্গে ছিলেন তাঁর স্বামী ক্রেগ স্মিথ ও দুই সন্তান। ছিলেন আরও অনেক আত্মীয়।

লেক ডিস্ট্রিক্টে যাওয়ার পর থেকে বেশ ভালই সময় কাটছিল তাঁদের। রবের স্ত্রী হেলেন বলেন, ‘‘খুব আনন্দে ছিলাম। রবের জন্মদিনে সবাই খুব মজা করেছি। তার পরে রাতেই সব শেষ। কিন্তু কী ভাবে হেলেনের মৃত্যু হল বুঝতে পারছি না। কারণ, ওর শরীর একদম সুস্থ ছিল। সকালে ও ঘুম থেকে না ওঠায় ওর ঘরে যাই। তার পরেই বুঝতে পারি যে হেলেন আর নেই।’’

Advertisement

সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় হেলেনকে। চিকিৎসকেরা জানান, মৃত্যু হয়েছে তাঁর। প্রাথমিক অনুমান, ঘুমের মধ্যেই হৃদ‌্‌রোগে আক্রান্ত হয়েছিলেন হেলেন। তাঁর দেহ ফিরিয়ে নিয়ে যাওয়া হবে উইগানে। সেখানেই তাঁর শেষকৃত্য হবে।

২০০০ সালের সিডনি অলিম্পিক্সে ২০০ মিটার ব্যাকস্ট্রোকে গ্রেট ব্রিটেন দলের সদস্য ছিলেন হেলেন। ১৯৯৮ সালের কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। ১৯৯৯ সালে বিশ্ব শর্ট কোর্স চ্যাম্পিয়নশিপে জিতেছিলেন রুপো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন