South Africa

ধর্ষণের দায়ে ১৮ বছরের জেল দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই ক্রিকেটারের

১৯৯৩ থেকে ১৯৯৯ –এর মধ্যে প্রথম শ্রেণির দল বর্ডারের হয়ে প্রতিনিধিত্ব করেন এই ডান হাতি ফাস্ট বোলার। পাকিস্তানের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচে হ্যাটট্রিকও করেন এই প্রোটিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭ ১২:৫৮
Share:

দশ বছর ধরে এক মহিলাকে ১৫০ বারের বেশি ধর্ষণ করার অপরাধে প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডিয়ন তালজার্ডকে ১৮ বছরের কারাদণ্ড দিল ম্যানচেস্টারের মিনস্যাল স্ট্রিট ক্রাউন কোর্ট। ডিয়নের বিরুদ্ধে অভিযোগ, ২০০২ থেকে ২০১২–এর মধ্যে ওই মহিলাকে ১৫০ বারের বেশি ধর্ষণ করার।

Advertisement

আরও পড়ুন: চেন্নাইয়ে মহড়া শুরু যুযুধান দুই শক্তির, উড়বে কি বিতর্কের আগুন

আরও পড়ুন: ধবনের জায়গায় ওপেন করতে পারেন রাহানে

Advertisement

অভিযোগ অস্বীকার করে ডিওন দাবি করেছিলেন, মিথ্যা বলছেন ওই মহিলা। তাঁকে ফাঁসানো হচ্ছে বলেও দাবি করেন ডিয়ন। কিন্তু তাঁর কোনও যুক্তিই ধোপে টেকেনি। ডিয়নকে ১৮ বছরের জন্য কারাদণ্ড দিয়ে বিচারক বলেন, “আপনি শুধু মহিলাকে ধর্ষণই করেননি, তাঁকে মানসিক ভাবে বিধ্বস্ত করেছেন।”

ডিয়ন তালজার্ড। ছবি: ফেসবুক

দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের হয়ে না খেললেও, প্রথম শ্রেণির ক্রিকেটে চুটিয়ে খেলেছেন ডিয়ন। ১৯৯৩ থেকে ১৯৯৯ –এর মধ্যে প্রথম শ্রেণির দল বর্ডারের হয়ে প্রতিনিধিত্ব করেন এই ডান হাতি ফাস্ট বোলার। এর মধ্যে ১৯৯৮ সালে ইস্ট লন্ডনের বাফেল পার্কে নিজের কেরিয়ারের সেরা বোলিং পারফরম্যান্স করেন ডিয়ন। পাকিস্তানের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচে হ্যাটট্রিকও করেন এই প্রোটিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন