boris becker

Boris Becker: জেলে শিক্ষক বরিস বেকার, রেগে আগুন বাকি বন্দিরা

নিজের বিশাল সম্পত্তি লুকিয়ে রেখেছিলেন বেকার। সেই কারণে জেলে যেতে হয় তাঁকে। জেলে তিনি বাড়তি সুবিধা পাচ্ছেন বলে মনে করছেন বাকি বন্দিরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৯:৫২
Share:

—ফাইল চিত্র

তিন বারের উইম্বলডন চ্যাম্পিয়ন বরিস বেকার জেলে শিক্ষকতা করছেন। ক্রীড়াবিজ্ঞান পড়াচ্ছেন তিনি। ৫৪ বছরের প্রাক্তন টেনিস তারকার বিরুদ্ধে অভিযোগ তুলছেন বাকি বন্দিরা। তাঁদের অভিযোগ বরিসকে ইচ্ছাকৃত ভাবে বেশি সুযোগসুবিধা দেওয়া হচ্ছে।

Advertisement

আড়াই বছরের জন্য জেল হয়েছে বেকারের। ২০১৭ সালে নিজেকে দেউলিয়া ঘোষণা করেছিলেন তিনি। কিন্তু তিনি নিজের বিশাল পরিমাণের সম্পত্তি লুকিয়ে রেখেছিলেন। সেই অপরাধে জেল হয় তাঁর। ইংল্যান্ডের এক সংবাদমাধ্যম জানায়, বরিসকে শিক্ষকতার দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি শারীরশিক্ষার পাঠ দেবেন। কিন্তু তাতে খুশি নন বাকি বন্দিরা। তাঁদের অভিযোগ বরিসকে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে।

অক্সফোর্ডশায়ারের জেলে রয়েছেন বেকার। জেলের ভিতরের এক কর্মী বলেন, “অন্তত এক বছর জেলে থাকার পর শিক্ষকতার চাকরি পাওয়া যায়। কিন্তু জেলে আসার কয়েক সপ্তাহের মধ্যেই কাজ পেয়ে গেলেন বেকার। বেশ কিছু বন্দিদের পরিবারের লোকজন লিখিত অভিযোগ করেছে।” জেল কর্মীদের এক মুখপাত্র বলেন, “কাউকে বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে বলে মনে হয় না। বন্দিদের জেলে থাকাকালীন বিভিন্ন ধরনের কাজ করতে দেওয়া হয়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন