Quinton de Kock

উইকেটে বল লেগেও বেঁচে গেলেন ডি কক!

প্রোটিয়া ইনিংসের দ্বিতীয় ওভারের ঘটনা। যশপ্রীত বুমরার প্রথম বল ডি কক ডিফেন্স করলে সেই বল উইকেটের দিকে যেতে থাকে। পা দিয়ে আটকানোর চেষ্টা করেও সেই বলের গতি সামলাতে পারেননি কুইন্টন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:২৪
Share:

দক্ষিণ আফ্রিকার অন্যতম ভরসা কুইন্টন ডি কক। ছবি: এএফপি।

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ওডিআইতেও ভারতের কাছে হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে প্রোটিয়া বাহিনীকে হারিয়ে দেয় ভারত। অধিনায়ক ফাফ দু প্লেসির অনুপস্থিতিতে এই ম্যাচে জেতার জন্য প্রোটিয়া সমর্থকরা মূলত তাকিয়ে ছিলেন কুইন্টন ডি ককের চওড়া ব্যাটের দিকে। তবে ভাগ্যের সাহায্য পেয়েও এই ম্যাচে দলকে জয় এনে দিতে পারেননি কুইন্টন। মাত্র ২০ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

Advertisement

কিন্তু এই ২০ রানও করতে পারতেন না কুইন্টন যদি না ভাগ্য তাঁর সহায় থাকত। রানের খাতা না খুলেই প্রথম বলে প্যাভিলিয়নে ফিরতে হত এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।

প্রোটিয়া ইনিংসের দ্বিতীয় ওভারের ঘটনা। যশপ্রীত বুমরার প্রথম বল ডি কক ডিফেন্স করলে সেই বল উইকেটের দিকে যেতে থাকে। পা দিয়ে আটকানোর চেষ্টা করেও সেই বলের গতি সামলাতে পারেননি কুইন্টন। আসতে আসতে সেই বল গিয়ে লাগে উইকেটে। শেষ পর্যন্ত উইকেটে ধাক্কা লেগে থমকে যায় সেই বল। ধাক্কা লাগলেও বেল পড়েনি। এমন কী নড়েওনি। বেল না পড়ায় আউটও হননি ডি কক।

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপ জিতে সমর্থকদের ধন্যবাদ পৃথ্বীর

আরও পড়ুন: আম্পায়ারদের এই সিদ্ধান্তকে ‘হাস্যকর’ বলছেন প্রাক্তনরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন