Football

বিদেশি স্ট্রাইকার আনার চেষ্টায় ফাওলার

নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতির পাশাপাশি ফের নতুন বিদেশি স্ট্রাইকারের খোঁজে নেমে পড়েছেন ফাওলার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ০৩:৫৫
Share:

ফাইল চিত্র।

ড্যানি ফক্স-এর চোট নিয়ে উদ্বেগের মধ্যেই স্ট্রাইকার সমস্যা মেটাতে মরিয়া রবি ফাওলার। লাল-হলুদ কোচের প্রথম পছন্দ ছিলেন জো গার্নার। ৩২ বছর বয়সি উইগান অ্যাথলেটিকের এই স্ট্রাইকারের সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়ে গিয়েছিল ফাওলারের। শেষ মুহূর্তে এসসি ইস্টবেঙ্গল-এর পরিবর্তে সাইপ্রাসের আপোয়েলে খেলার সিদ্ধান্ত নেন গার্নার।

Advertisement

নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতির পাশাপাশি ফের নতুন বিদেশি স্ট্রাইকারের খোঁজে নেমে পড়েছেন ফাওলার। লাল-হলুদ কোচের মতে, গোল পেলেই পরিস্থিতি বদলে যাবে। যদিও আগের দু’টো ম্যাচে বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় গোল হয়নি। এর ফলে বাড়তি চাপ পড়ছে রক্ষণে। তার উপরে চোট পেয়ে ছিটকে গিয়েছেন অধিনায়ক ফক্স। শনিবারের ম্যাচেও তাঁর খেলার সম্ভাবনা নেই।

কবে মাঠে ফিরবেন অধিনায়ক? বৃহস্পতিবার ফক্সের চোটের জায়গায় স্ক্যান করা হয়েছে। আঘাত কতটা গুরুতর তার রিপোর্ট সম্ভবত শুক্রবার পাওয়া যাবে। লাল-হলুদ শিবিরের খবর, যদি দেখা যায়, কয়েক দিনের মধ্যেই সুস্থ হয়ে যাবেন ফক্স, তা হলে কোনও সমস্যা নেই। কিন্তু যদি দীর্ঘ দিন মাঠের বাইরে থাকতে হয় অধিনায়ককে, সে ক্ষেত্রে তাঁর বিকল্পের কথা ভাবা হবে। এই পরিস্থিতিতে নর্থ ইস্টের বিরুদ্ধে ফক্সের জায়গায় কি মাঠি স্টেনম্যানকে খেলাবেন ফাওলার? জানা গিয়েছে, স্টেনম্যান ও জা মাগোমাকে মাঝমাঠেই খেলানোর পক্ষে লাল-হলুদ কোচ। তবে তাঁদের রক্ষণ সামলানোর বাড়তি দায়িত্ব দেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন: দিয়েগো, তুমি অতুলনীয়: পেলে

আজ দক্ষিণের ডার্বি: আইএসএলে এই মরসুমে এখনও জিততে পারেনি বেঙ্গালুরু এফসি। দু’ম্যাচে মাত্র দু’পয়েন্ট সুনীল ছেত্রীদের। প্রথম ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে ২-০ এগিয়ে গিয়েও ড্র করেছিলেন তাঁরা। দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করেন হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে। তুলনায় কিছুটা ভাল জায়গায় চেন্নাইয়িন এফসি। সমসংখ্যক ম্যাচ খেলে গত বারের রানার্সদের পয়েন্ট চার। জামশেদপুর এফসিকে ২-১ হারিয়ে যাত্রা শুরু করেছিল চেন্নাই। কিন্তু দ্বিতীয় ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেন অনিরুদ্ধ থাপারা। আজ, শুক্রবার মর্যাদার লড়াইয়ে দু’দলই জিততে মরিয়া।

আরও পড়ুন: প্রয়াত কিংবদন্তি রাফের জনসন

শুক্রবার আইএসএলে: চেন্নাইয়িন এফসি বনাম বেঙ্গালুরু এফসি, সন্ধে ৭.৩০ থেকে, স্টার স্পোর্টস টু চ্যানেলে।

মেসির জরিমানা: দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানাতে তাঁর এবং আর্জেন্টিনার কিংবদন্তির পুরনো ক্লাবের জার্সি পরেছিলেন লিয়োনেল মেসি। লা লিগায় নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের সেই জার্সি দেখাতে গিয়ে বার্সেলোনার জার্সি খুলে ফেলেছিলেন মেসি। ম্যাচের মধ্যে জার্সি খুলে ফেলার জন্য নিয়ম অনুযায়ী মেসিকে হলুদ কার্ড দেখানো হয়। এই সিদ্ধান্তে বিরুদ্ধে আবেদন করেছিল বার্সেলোনা। কিন্তু ফেডারেশন তাঁর হলুদ কার্ড তুলে না নিয়ে আরও ৬০০ ইউরো (প্রায় ৫৪ হাজার টাকা) জরিমানা করেছে। এ দিকে, বার্সেলোনার অন্তর্বর্তী প্রেসিডেন্ট বিতর্ক সৃষ্টি করেছেন এই বলে যে, ক্লাবের যা আর্থিক অবস্থা, মেসিকে এ বারে বিক্রি করে দিলেই ভাল হত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন