Gautam Gambhir

হার্দিক ও রাহুল কাণ্ড নিয়ে মুখ খুললেন গম্ভীর

প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের মতে এই ভারতীয় দল এতটাই ভাল যে, কোনও একজন খেলোয়াড়ের অনুপস্থিতি খুব একটা প্রভাব ফেলবে না দলের ভারসাম্যে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯ ১৬:১৪
Share:

ছবি: বিসিসিআই.টিভি ও টুইটার

হার্দিক পান্ড্য এবং লোকেশ রাহুল ইস্যুতে এখন সরগরম ভারতীয় ক্রিকেট। বিতর্কিত মন্তব্যের জেরে ভারতীয় দল থেকে বাদ হার্দিক ও রাহুল। নানান মন্তব্য উঠে আসছে তাঁদেরকে ভারতীয় দলে ফিরিয়ে নেওয়া উচিৎ কিনা সেই নিয়ে। সেই তালিকায় এখন যোগ হল প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরের নামও।

Advertisement

কিছুদিন আগে জনপ্রিয় টক শো ‘কফি উইথ কর্ণ’-এর শো’য়ে গিয়ে মহিলাদেরকে নিয়ে একাধিক বিতর্কিত মন্তব্য করেন হার্দিক ও রাহুল। তুমুল বিতর্ক শুরু হয় তাঁদেরকে ঘিরে। বিতর্কের জেরে অস্ট্রেলিয়া সফরকারী দল থেকে ফেরত পাঠানো হয় এই দুই ক্রিকেটারকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলা একদিবসীয় সিরিজ থেকেও বাদ পড়েন হার্দিক ও রাহুল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সবরকম কাজকর্ম থেকে বিরত থাকতে বলা হয় হার্দিক ও রাহুলকে।

তারপর থেকেই এই দু’ই ক্রিকেটারকে ভারতীয় দল থেকে বাদ দেওয়া ঠিক হয়েছে কিনা সেই নিয়ে বিতর্ক শুরু হয়ে যায় দেশের ক্রিকেট মহলে। একাধিক ক্রিকেটার হার্দিক ও রাহুলকে ‘বেশি শাস্তি’ দেওয়া হয়ে গিয়েছে বলে মন্তব্য করেন। ভারতীয় দলে হার্দিক পান্ড্যর মতো অলরাউন্ডারের প্রয়োজন আছে বলেও মতামত দেন অনেকে। কিন্তু প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের মতে এই ভারতীয় দল এতটাই ভাল যে, কোনও একজন খেলোয়াড়ের অনুপস্থিতি খুব একটা প্রভাব ফেলবে না দলের ভারসাম্যে। হার্দিক বা রাহুল না থাকলেও, ভারতের কাপ জয়ের সম্ভাবনা বিন্দু মাত্রও কমবে না বলেই মত তাঁর।

Advertisement

আরও পড়ুন: ‘চহাল টিভি’-তে এ বার অভিষেক হল কুলদীপের

রাহুলকে নিয়ে গম্ভীরের মত, বিগত বেশ কিছু মাস ধরেই জাতীয় দলে নিয়মিত নন তিনি। তাঁর জায়গায় সুযোগ পেয়ে ভালই খেলছেন অম্বাতি রায়াডু। কিন্তু হার্দিকের বদলি হিসেবে এখনই বিজয় শঙ্করকে দেখতে রাজি নন তিনি। বরং স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাই যে লম্বা সময়ের জন্য ভাল বাজি হতে পারেন ভারতের জন্য, তা জানিয়েছেন গৌতম।

আরও পড়ুন: ছুটির মেজাজে বিরাট-অনুষ্কা, সাড়া ফেলল ধোনি-কুলদীপদের ঘোরার ছবিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন