Deepika Padukone

সুপারহিরো থেকে পৌরাণিক চরিত্র, একাধিক নারীকেন্দ্রিক ছবি থেকে বাদ পড়েছেন দীপিকা! কেন?

দীপিকা পাড়ুকোন। বলিপাড়ার সর্বোচ্চ উপার্জনকারী অভিনেত্রীদের তালিকায় একেবারে প্রথম দিকে রয়েছেন তিনি। তাঁর তিনটি ছবি থেকে বক্স অফিসে ২৪৮০ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে। লক্ষ্মীলাভ হলেও অভিনেত্রীর কেরিয়ার থেকে বাদ পড়েছে একাধিক নারীকেন্দ্রিক ছবি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৭:৩৭
Share:
০১ ১৩

২০২৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘পাঠান’ এবং ‘জওয়ান’। দু’টি ছবিই ভাল ব্যবসা করে। চলতি বছরের গোড়ায় প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘ফাইটার’ও বক্স অফিসে ভাল ব্যবসা করে। বলিপাড়ার অন্যতম সর্বোচ্চ উপার্জনকারী দীপিকা পাড়ুকোনের এই তিনটি ছবি বক্স অফিসে ২৪৮০ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে। লক্ষ্মীলাভ হলেও অভিনেত্রীর কেরিয়ারের ঝুলি থেকে বাদও পড়েছে একাধিক নারীকেন্দ্রিক ছবি।

০২ ১৩

‘পদ্মাবত’ এবং ‘বাজিরাও মস্তানি’র মতো ছবিতে ঐতিহাসিক চরিত্রে অভিনয় করে বহু দিন আগেই দর্শকের প্রশংসা কুড়িয়েছেন দীপিকা। বলিপাড়ার ছবিনির্মাতারা তাঁকে আরও একটি ঐতিহাসিক চরিত্রের জন্য পছন্দ করেছিলেন।

Advertisement
০৩ ১৩

এসএস রাজামৌলির পরিচালনায় ‘মহাভারত’ ছবি মুক্তি পাওয়ার কথা চলছে বহু দিন থেকেই। অমিতাভ, দীপিকা ছাড়াও এই ছবিতে অভিনয় করতে দেখা যেতে পারে অভিষেক বচ্চন, হৃতিক রোশন, অর্জুন রামপালের মতো বলি তারকাকে। তালিকায় থাকতে পারে কমল হাসন এবং প্রভাসের মতো দক্ষিণী তারকারাও।

০৪ ১৩

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘মহাভারত’ ছবিতে দ্রৌপদী চরিত্রের জন্য দীপিকাকে পছন্দ করেন এসএস রাজামৌলি। কিন্তু কোনও এক অজানা কারণে এই ছবির কাজ এখনও শুরু হয়নি।

০৫ ১৩

বিশাল ভরদ্বাজের পরিচালনায় চলতি বছরেই মুক্তি পাওয়ার কথা ছিল ‘স্বপ্না দিদি’ ছবিটির। এই ছবিতে মহিলা ডনের চরিত্রের জন্য দীপিকাকে পছন্দ করেছিলেন পরিচালক।

০৬ ১৩

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘স্বপ্না দিদি’ ছবিতে দীপিকার সঙ্গে অভিনয়ের কথা ছিল ইরফান খানের। কিন্তু অভিনেতার মৃত্যুর পর ছবি নিয়ে চিন্তাভাবনা থমকে যায়। এমনকি দীপিকাও এই ছবি থেকে বাদ পড়ে যান।

০৭ ১৩

বলিপাড়া সূত্রে খবর, ‘স্বপ্না দিদি’ ছবির অভিনেতা হিসাবে কার্তিক আরিয়ানকে প্রস্তাব দিয়েছেন পরিচালক। কিন্তু মুখ্যচরিত্রের জন্য এখনও পর্যন্ত কোনও অভিনেত্রীকে প্রস্তাব দেওয়া হয়নি।

০৮ ১৩

২০১৫ সালে ‘দ্য ইন্টার্ন’ নামে একটি হলিউডি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এই ছবির মূল চিত্রনাট্যের উপর ভিত্তি করে হিন্দি ভাষায় রিমেক বানানোর চিন্তাভাবনা চলতে থাকে।

০৯ ১৩

বলিপাড়া সূত্রে খবর, দীপিকা এবং অমিতাভ বচ্চনকে ‘দ্য ইন্টার্ন’ ছবির রিমেকের জন্য পছন্দ করা হয়েছিল। কিন্তু ২০২১ সালের পর এই ছবি নিয়ে আর কোনও কথাবার্তা শোনা যায়নি।

১০ ১৩

‘ওয়ান্ডার উওম্যান’ হোক বা ‘ক্যাপ্টেন মার্ভেল’— অতিমানবিক এই মহিলা চরিত্রগুলি সুপারহিরোপ্রেমীদের প্রিয়। বলিউডের বড় পর্দায় এই ধরনের কোনও চরিত্র নেই যাকে ঘিরে একটি আদ্যোপান্ত নারীকেন্দ্রিক ছবি তৈরি করা হয়েছে।

১১ ১৩

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, সুপারহিরোর চরিত্রে অভিনয়ের ইচ্ছাপ্রকাশ করেন দীপিকা। তাঁর এক ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে এই ছবিটি নিয়ে প্রাথমিক আলোচনাও হয়ে যায়। কিন্তু পরে আর সে বিষয়ে কিছু জানা যায়নি।

১২ ১৩

বলিপাড়ার জনশ্রুতি, রোম্যান্টিক কমেডি ঘরানার একটি ছবিতে অভিনয়ের কথা ছিল দীপিকার। দুই ভিন্ন সংস্কৃতির মেলবন্ধনে প্রেমের সম্পর্ক কী ভাবে গড়ে ওঠে তাই ছিল এই ছবির চিত্রনাট্য। কোনও অজানা কারণে এই ছবির শুটিং শুরুই হয়নি।

১৩ ১৩

চলতি বছরের মে মাসে নাগ অশ্বিনের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির। প্রভাস, কমল হাসন এবং দুলকের সলমনের মতো দক্ষিণী তারকাদের পাশাপাশি এই ছবিতে একসঙ্গে অভিনয় করতে দেখা যাবে অমিতাভ, দীপিকা এবং দিশা পটানির মতো বলি তারকাদের। নায়িকার বর্ণময় কেরিয়ারে এই ছবি আরও একটি হিট যোগ করতে পারে কি না সেটাই এখন দেখার।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement