Gautam Gambhir

গম্ভীরকে শুভেচ্ছা জানাল প্রধানমন্ত্রীর দফতর, চলছে জল্পনা

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৮ ২১:০৯
Share:

শুভেচ্ছাবার্তা পেয়ে অভিভূত গম্ভীর।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন তারকা গৌতম গম্ভীর। অবসরের পর সমাজের বিভিন্ন স্তর থেকে অভিনন্দন বার্তাও পেয়েছেন তিনি। কিন্তু সবথেকে বড় শুভেচ্ছা বার্তাটা এ ভাবে অপেক্ষা করছে তাঁর জন্য, তা হয়তো ভাবতেও পারেননি তিনি।

Advertisement

মহেন্দ্র সিংহ ধোনির অধিনায়কত্বে যে দু’বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত, সেই দু’বারেই ভারতের পক্ষে ফাইনালের সর্বোচ্চ রান স্কোরার ছিলেন গম্ভীর। অবসরের পর তাঁকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

গম্ভীরকে অভিনন্দন বার্তা জানিয়ে একটি চিঠি পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর দফতর থেকে। সেখানে ভারতীয় ক্রীড়ায় গম্ভীরের অবদানের সঙ্গে সঙ্গে প্রশংসা করা হয় তাঁর সামাজিক কর্মকাণ্ডেরও। তাঁর কেরিয়ারে চড়াই-উৎরাইতে থাকলেও, যেভাবে গম্ভীর সেই সব কিছুর মোকাবিলা করে বারবার উঠে দাঁড়িয়েছেন, সম্মান জানানো হয়েছে তাঁকেও। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে সেই চিঠি পোস্ট করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: গৌতম গম্ভীর লোকসভা ভোটে বিজেপির প্রার্থী?

বারবার দরিদ্র ও আর্তদের জন্য কথা বলেছেন গম্ভীর। ভারতীয় সেনার প্রতিও তাঁর অপরিসীম শ্রদ্ধা দেখা গিয়েছে বারবার। সামাজিক সম্প্রীতি রক্ষা করতেও বার্তা দিতে দেখা গিয়েছে তাঁকে। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে পাঠানো চিঠিতে উঠে এসেছে সেই কথাও।

আরও পড়ুন: কপালে টিপ, গায়ে ওড়না! রূপান্তরকামীদের সমর্থনে ‘অন্য’ গৌতম গম্ভীর

ভারতের হয়ে ৩৭ টি-টোয়েন্টি, ৫৮ টেস্ট ও ১৪৭ ওয়ান ডে ম্যাচ খেলেছেন গম্ভীর। অবসর নেওয়ার আগে থেকেই বিজেপির হয়ে তাঁর রাজনীতির ময়দানে নামার জল্পনা তৈরি হয়েছিল। প্রধানমন্ত্রীর তরফে এই চিঠি পাঠানোর পিছনে তাই অন্য কোনও সমীকরণ কাজ করছে কি না, তা নিয়েও শুরু হয়েছে চর্চা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন