অঙ্গভঙ্গি করে বড় শাস্তির মুখে বেল

অপরাধের গুরুত্ব এতটাই যে, ১২টি ম্যাচে নির্বাসনে পাঠানো হতে পারে বেলকে। লা লিগার তরফে এই শাস্তি দাবি করে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আবেদন জানানো হয়েছে। লা লিগার বিবৃতিতে বলা হয়েছে, ‘‘এই ম্যাচে স্থানীয় দর্শকেরা বেলকে বিদ্রুপ করে যাচ্ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৪৩
Share:

অস্বস্তি: তিন ম্যাচ নির্বাসন হতে পারে বেলের। ফাইল চিত্র

বড় সমস্যায় পড়তে পারেন রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল। আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে গোল করার পরে তিনি যে ভঙ্গিতে উৎসব করেন, তাতেই বিতর্ক। গত সপ্তাহে আতলেতিকোর বিরুদ্ধে তৃতীয় গোল করে দর্শকদের দিকে তাকিয়ে হাত দিয়ে যে অঙ্গভঙ্গি করেন বেল, তা নিয়েই ঝড় উঠেছে। অভিযোগ, এই ভঙ্গি করে দর্শকদের উত্তেজিত করার চেষ্টা করেছিলেন বেল। স্পেনে এমন অঙ্গভঙ্গিকে অশ্লীল বলা হয়।

Advertisement

অপরাধের গুরুত্ব এতটাই যে, ১২টি ম্যাচে নির্বাসনে পাঠানো হতে পারে বেলকে। লা লিগার তরফে এই শাস্তি দাবি করে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আবেদন জানানো হয়েছে। লা লিগার বিবৃতিতে বলা হয়েছে, ‘‘এই ম্যাচে স্থানীয় দর্শকেরা বেলকে বিদ্রুপ করে যাচ্ছিল। ৭৩ মিনিটে গোল করে বেল ওর একটা হাত মাথার কাছাকাছি নিয়ে দোলাচ্ছিল। এতে পরিষ্কার, বেল দর্শকদের উত্তেজিত করতে চাইছিল। পরে ও অন্য হাতটা তুলে ধরা হাতের ওপর রেখেছিল। যেটা অশ্লীলতার ইঙ্গিত। এই অপরাধের জন্য তিন থেকে ১২ ম্যাচ নির্বাসন হতে পারে।’’রেফারির রিপোর্টে বেলের নামে কিছু নেই। কিন্তু লা লিগার তরফে স্প্যানিশ ফেডারেশনের কাছে ঠিকই আবেদন করা হয়েছে। তবে অনেকেই মনে করছেন, তিন ম্যাচের বেশি বহিষ্কৃত হবেন না বেল। ১২ ম্যাচ যদি হয়, তা হলে মরসুমের অনেকটা সময়ই বাইরে থাকতে হবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন