জিতল রিয়াল, বেলের উৎসবে বিতর্ক

সামনেই এল ক্লাসিকো। একটি নয়। পরপর দুই ম্যাচে মুখোমুখি হতে চলেছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। কোপা দেল রের ফিরতি ম্যাচ বুধবার রাতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৪৬
Share:

লুকাস ভাসকেসের প্রতি বেলের এই আচরণ ফের উস্কে দিয়েছে বিতর্ক।— ছবি এএফপি।

সামনেই এল ক্লাসিকো। একটি নয়। পরপর দুই ম্যাচে মুখোমুখি হতে চলেছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। কোপা দেল রের ফিরতি ম্যাচ বুধবার রাতে। শনিবার রাতে লা লিগায় মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। দু’টিই রিয়াল মাদ্রিদের হোম ম্যাচ। সান্তিয়াগো বের্নাবাউয়ে। এল ক্লাসিকোয় নামার আগের ম্যাচে রবিবার রাতে লেভান্তের বিরুদ্ধে ২-১ জিতল সান্তিয়াগো সোলারির দল।

Advertisement

বার্সার বিরুদ্ধে কোপা দেল রের ফিরতি ম্যাচে নামার আগে এক দিন কম বিশ্রাম পাচ্ছে রিয়াল মাদ্রিদ। দু’দিনের প্রস্তুতি নিয়েই বার্সার বিরুদ্ধে নামতে হবে গ্যারেথ বেলদের। যা নিয়ে শনিবারই প্রশ্ন তুলেছিলেন রিয়াল কোচ। তিনি বলেছিলেন, ‘‘ব্যাপারটি হাস্যকর। কোপা দেল রের আগে দু’টি দলকেই সমান বিশ্রাম দেওয়া উচিত ছিল। অথচ আমরা এক দিন কম বিশ্রাম পাচ্ছি।’’

রিয়াল কোচের এই মন্তব্যের জবাব দিতে ভোলেননি বার্সা ডিফেন্ডার জেরার পিকে। তিনি বলেছেন, ‘‘যে বার আমরা এক দিন কম বিশ্রাম পেয়েছিলাম, ওদের ৫-১ গোলে হারিয়েছিলাম।’’ রিয়াল কোচের দিকে এই তথ্য তুলে দিয়ে চ্যালেঞ্জের মুখে ফেললেন পিকে। সোলারি যদিও পিকের প্রতিক্রিয়ার কোনও পাল্টা মন্তব্য করেননি। কারণ বার্সা ম্যাচের আগে তাঁর দলের মূল স্ট্রাইকার গোল পাওয়ায় স্বস্তিতে তিনি।

Advertisement

লেভান্তের বিরুদ্ধে ৭৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন গ্যারেথ বেল। সেই সুবাদেই এল ক্লাসিকোর আগে স্বস্তি ফিরল রিয়াল শিবিরে। গোল করার পরে অদ্ভুত ভঙ্গিমায় উৎসব করেন বেল। সতীর্থ লুকাস ভাসকেস বেলকে অভিনন্দন জানাতে এলে তাঁকে সরিয়ে দেন ওয়েলশ ফরোয়ার্ড। বেলের এই আচরণ ফের উস্কে দেয় বিতর্ক। তাঁর কোচ যদিও বেলের পাশেই দাঁড়িয়েছেন। সোলারি বলেছেন, ‘‘যে ভাবে খুশি, উৎসব করতে পারে বেল। ও তো খারাপ কোনও অঙ্গভঙ্গি করেনি। গোলের উৎসব একা পালন করতে চেয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন