Gautam Gambhir

টি২০ বিশ্বকাপে ওপেনিংয়ে এই তরুণ ব্যাটসম্যানকে দেখতে চাইছেন গম্ভীর

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জাতীয় নির্বাচকরা রোহিতকে বিশ্রাম দিয়েছেন। তাঁরা ওপেনারের জায়গায় দেখে নিতে চাইছেন লোকেশ রাহুল ও শিখর ধওয়নকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ১২:০১
Share:

সঞ্জু স্যামসনকে এই সিরিজে দেখে নেওয়া উচিত ছিল বলে জানিয়েছেন গম্ভীর। ছবি: পিটিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর রেখে সব দলই এখন নিজেদের প্রথম এগারো গুছিয়ে নিতে চাইছে। ভারতীয় দলও শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই উদ্দেশ্যেই নামছে। যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা এই সময়েই সেরে ফেলা উচিত বলে মনে করছেন প্রাক্তনরা।

Advertisement

এমনিতে ভারতীয় দল প্রায় ঠিক। একটা-দুটো জায়গা নিয়ে বড়জোর লড়াই চলছে। তার মধ্যে রোহিত শর্মার সঙ্গী ওপেনার কে হবেন, সেটা একটা জায়গা। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে জাতীয় নির্বাচকরা রোহিতকে বিশ্রাম দিয়েছেন। তাঁরা দেখে নিতে চাইছেন লোকেশ রাহুল ও শিখর ধওয়নকে। গৌতম গম্ভীর অবশ্য অন্য কথা বলেছেন। তাঁর মতে, লোকেশ রাহুলের সঙ্গে সঞ্জু স্যামসনকে দিয়ে ওপেন করানো উচিত ছিল।

ভারত-শ্রীলঙ্কা সিরিজ সরাসরি সম্প্রচারের দায়িত্বে থাকা স্টার স্পোর্টস চ্যানেলে বিশেষজ্ঞের মাইক হাতে গম্ভীর বলছেন, দিনের পর দিন সঞ্জু স্যামসনকে বসিয়ে রাখার কোনও মানে হয় না। ভারতের উদীয়মান তারকার অন্যতম হিসেবে গণ্য হলেও স্যামসনকে নিজেকে প্রমাণের যথেষ্ট সময় দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন টি-টোয়েন্টিতেই কেরলের উইকেটকিপার-ব্যাটসম্যানকে খেলানো দরকার ছিল বলে মতামত দিয়েছেন গম্ভীর।

Advertisement

ব্যাট হাতে ও উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থ ধারাবাহিকতার অভাবে ভুগছেন। নির্বাচকরা তাই বিকল্প হিসেবে স্কোয়াডে এনেছেন স্যামসনকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও তাঁকে দলে রাখা হয়েছিল। কিন্তু কোনও ম্যাচে তাঁকে খেলানো হয়নি। যদিও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রানের মধ্যে রয়েছেন তিনি। রঞ্জি ট্রফিতে কেরলের হয়ে শেষ দুই ইনিংসে যথাক্রমে ১১৬ ও ৭৯ রান করেছেন তিনি। এর আগে হরভজন সিংহ ও অনিল কুম্বলের মতো বিশেষজ্ঞরা মহেন্দ্র সিংহ ধোনির উত্তরসূরি হিসেবে সব ফরম্যাটেই স্যামসনকে চিহ্নিত করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন