Cricket

সৌরভের থেকে নাইট রাইডার্সের দায়িত্ব গম্ভীরের হাতে দিয়ে শাহরুখ বলেছিলেন…

২০১১ সালে সৌরভের জায়গায় গম্ভীরকে ক্যাপ্টেন করে আনে কেকেআর ম্যানেজমেন্ট। তাঁকে পূর্ণ স্বাধীনতা দেন শাহরুখ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুন ২০২০ ১৫:৫৫
Share:

নেতা গম্ভীরের হাত ধরে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। —ফাইল চিত্র।

ন’বছর আগে কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন করা হয়েছিল তাঁকে। অধিনায়ক হিসেবে দু’বার কেকেআর-কে আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন।

Advertisement

সেই গৌতম গম্ভীরকে দলের দায়িত্ব দিয়ে মালিক শাহরুখ খান বলেছিলেন, ‘‘তোমার দল তুমি বুঝে নাও। তুমি ভেঙে ফেলো বা গড়ে তোলো, তোমার কাজে আমি হস্তক্ষেপ করব না।’’ দলের মালিকের কাছ থেকে এতটা স্বাধীনতা পেয়ে কেকেআর-কে গম্ভীর পৌঁছে দিয়েছিলেন এক অন্য উচ্চতায়।

আইপিএল-এর সূচনা থেকেই কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব দেওয়া হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়কে। কিন্তু সৌরভের নেতৃত্বে কেকেআর আশানুরূপ পারফরম্যান্স তুলে ধরতে পারেনি।

Advertisement

আরও পড়ুন: স্মরণীয় হল না জন্মদিন, ৬৯৯-তেই আটকে মেসি

২০১১ সালে সৌরভের জায়গায় গম্ভীরকে ক্যাপ্টেন করে আনে কেকেআর ম্যানেজমেন্ট। তাঁকে পূর্ণ স্বাধীনতা দেন শাহরুখ। একটি খেলার চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে গম্ভীর বলেন, ‘‘আমি একটা প্রতিশ্রুতিই দিয়েছিলাম শাহরুখ খানকে। বলেছিলাম, কেকেআর-কে ভাল জায়গায় পৌঁছে দিয়েই আমি দল ছাড়ব।’’

প্রথম দিন যা বলেছিলেন, সেটাই করে দেখিয়েছিলেন গম্ভীর। তরুণ ও প্রতিভাবান ক্রিকেটারের কাছ থেকে সেরাটা বের করে আনতে পেরেছিলেন তিনি। গম্ভীরের নেতৃত্বের ধরন দেখে কেকেআর-এর সঙ্গে জড়িত এক কর্তা বলেছিলেন, গম্ভীর ক্যাপ্টেন কুল নয়। ও এমন ধরনের ক্যাপ্টেন, যে নিজের প্লেয়ারের জন্য বুলেটও বুকে নিতে পারে। সেই কারণেই অধিনায়ক গম্ভীরের জন্য নিজেদের নিংড়ে দিতেন সতীর্থরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন