Sports News

তামিমের সঙ্গে ওপেন করতে মুখিয়ে গেইল

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তামিমের দর যেখানে আধ কোটি টাকা নির্ধারিত হয়েছে, সেখানে ম্যাচ প্রতি প্রায় ৩৬ লাখ টাকা দিয়ে ৪ ম্যাচের জন্য চিটাগাং ভাইকিংস উড়িয়ে এনেছে টোয়েন্টি-২০ সেনসেশন ক্রিস গেইলকে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৬ ২৩:৩১
Share:

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তামিমের দর যেখানে আধ কোটি টাকা নির্ধারিত হয়েছে, সেখানে ম্যাচ প্রতি প্রায় ৩৬ লাখ টাকা দিয়ে ৪ ম্যাচের জন্য চিটাগাং ভাইকিংস উড়িয়ে এনেছে টোয়েন্টি-২০ সেনসেশন ক্রিস গেইলকে! ২ ম্যাচ থেকে যে টাকা পাবেন গেইল, ১২ ম্যাচ থেকেও সেই পরিমাণ অর্থ আয়ের সম্ভাবনা নেই তামিমের। তবে টোয়েন্টি-২০ ক্রিকেটে তামিমের দ্বিগুণের চেয়েও বেশি ম্যাচ (তামিম ১২৭, গেইল ২৭২) খেলার অভিজ্ঞতাসম্পন্ন এই ক্যারিবিয়ান ক্রিকেটার চিটাগাং ভাইকিংসে তামিমের সঙ্গে ওপেন করতে মুখিয়ে আছেন।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে তাঁরা দু’জন ছিলেন একে অপরের প্রতিপক্ষ। বিপিএল-এর আগের তিনটি আসরে তামিম একটি ম্যাচেও নিজের দলে পাননি গেইলকে। শুক্রবার সন্ধ্যায় ঢাকায় নেমে রাতে টিম হোটেলে বিশ্রাম নিয়ে, রবিবার রংপুর রাইডার্সের বিরুদ্ধে বিপিএল মিশন শুরু হবে গেইলের। ওপেন করবেন তামিমের সঙ্গে। ফর্মে তুঙ্গে থাকা আফ্রিদি, সাব্বিরদের দল রংপুর রাইডার্সের বিরুদ্ধে ম্যাচকে সামনে রেখে শনিবার চিটাগাং কিংসের অনুশীলনের এক ফাঁকে সেই ইচ্ছের কথাই প্রকাশ করেছেন ক্রিস গেইল। তিনি বলেন, ‘‘এই প্রথম তামিমের সঙ্গে ইনিংস ওপেন করার সুযোগ পাচ্ছি। এ জন্য আমি মুখিয়ে আছি। তামিম এখন দারুণ ফর্মে আছেন। আশা করি নিজেদের মধ্যে বোঝাপড়াটা দ্রুত সেরে ফেলতে পারব।’’ তাঁর মতে, তামিম এখানকার কন্ডিশন খুব ভাল জানেন। ব্যাটিংয়ে নেমে তিনি একটু সময় নিতে পারেল, দেখতে পারেন তামিম কী ভাবে খেলছেন। তাঁর কথায়, ‘‘তাঁকে দেখে কন্ডিশন সম্পর্কে দ্রুত ধারণা করতে পারব। বিস্ফোরক একটা শুরুর জন্য চেষ্টা করব আক্রমণাত্মক থাকতে।’’

গেইল রবিবার মাঠে নামবেন। খেলবেন তামিমের দল চিটাগাং ভাইকিংসে। বরিশাল বার্নার্স, ঢাকা ডায়নামাইটস, বরিশাল বুলসের পর এ বার চিটাগাং ভাইকিংসে গেইল। ৩৩২ রান করলেই টোয়েন্টি-২০ ক্রিকেটে সবার আগে ১০ হাজারি ক্লাবের সদস্যপদ পেয়ে যাবেন। যে হেতু বিপিএলে চিটাগাং ভাইকিংসের হয়ে ৪ ম্যাচ খেলতে চুক্তিবদ্ধ, তাই এই মাইলস্টোনের স্বপ্নটা নিয়েই খেলতে এসেছেন এ বার। তিনি বলেন, ‘‘১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করা হবে দারুণ ব্যাপার।’’ টোয়েন্টি-২০ ক্রিকেটে সিক্স মেশিন হিসেবে খ্যাতি পেয়েছেন। নিজেকে এই পরিচয়েই দেখতে পছন্দ করেন গেইল। বিপিএলের প্রথম তিন আসরে ১০ ইনিংসে ৫০টি ছক্কায় মাতিয়েছেন তিনি। এই আসরে ৪ ম্যাচে ৫৫ ছক্কার টার্গেট তাঁর। বললেন, ‘‘আমি তো ছক্কার জন্যই পরিচিত। সিক্স মেশিন হিসেবে লোকে চেনে আমাকে। অবশ্যই বেশি উপভোগ করি ছক্কা মারা। কারণ ছক্কা মারলে লাখ লাখ মানুষকে খুশি করা যায়। এ বার ৪ ইনিংসে ৫৫ টা ছক্কাও মারতে পারি।’’

Advertisement

কিন্তু বাঁ-হাতি ওপেনার গেইলের জন্য অফ স্পিন অস্ত্র সোহাগ গাজিও মজুদ আছে রংপুর রাইডার্সে। ২০১২তে নিজের টেস্ট অভিষেক সিরিজের ৪ ইনিংসের মধ্যে ৩টি এবং ২টি ওয়ানডে ম্যাচে গেইলকে যে বলেকয়ে আউট করেছেন এই ডান হাতি অফ স্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন