Glenn Maxwell

যেন মহেন্দ্র সিংহ ধোনি! এই হেলিকপ্টার শটে ‘ক্যাপ্টেন কুল’-কে মনে করালেন ম্যাক্সওয়েল

রবিবার দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাক্সওয়েল ২৮ বলে ৬২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তাঁর ইনিংসে সাজানো ছিল সাতটি বাউন্ডারি ও তিনটি বিশাল ছক্কা। তার মধ্যে একটি ছক্কা কাসুন রাজিথাকে হেলিকপ্টার শটে গ্যালারিতে ফেলে।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ ১৬:৩৬
Share:

বিধ্বংসী ম্যাক্সওয়েল। ছবি— ম্যাক্সওয়েলের ফেসবুক পেজ থেকে।

‘হেলিকপ্টার শট’ মারায় দক্ষ হয়ে উঠেছেন অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। অজি ব্যাটসম্যান মহেন্দ্র সিংহ ধোনির মতো ‘হেলিকপ্টার শট’ মারছেন নেটে, এমন ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় অনেকেই দেখেছেন।

Advertisement

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচে দেখা গেল ‘ম্যাড-ম্যাক্স’ বেশ ভালই রপ্ত করেছেন এই শট। ধোনির সঙ্গে এক নিঃশ্বাসে উচ্চারিত হয় ‘হেলিকপ্টার শট’। তাঁকে দেখেই এই শট এখন অনেকেই অনুশীলন করছেন। ম্যাক্সওয়েলও সুযোগ পেলেই এই শট মেরে বল উড়িয়ে দিচ্ছেন গ্যালারিতে।

রবিবার দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাক্সওয়েল ২৮ বলে ৬২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তাঁর ইনিংসে সাজানো ছিল সাতটি বাউন্ডারি ও তিনটি বিশাল ছক্কা। তার মধ্যে একটি ছক্কা কাসুন রাজিথাকে হেলিকপ্টার শটে গ্যালারিতে ফেলে। অজিদের ইনিংসের ১৮তম ওভারটি করেন রাজিথা। তাঁর ওভারেই পর পর দুটো বলে ছক্কা হাঁকান ম্যাক্সওয়েল। ওভারের পঞ্চম বলটা ফুলটস হয়ে যায়। ওই বলটাই ‘হেলিকপ্টার শট’-এ গ্যালারিতে ফেলেন ম্যাক্সওয়েল। সেই ছক্কার ভিডিয়ো ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

আরও পড়ুন: পারফরম্যান্স তলানিতে, বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে চাপে থাকবেন ভারতের এই ত্রয়ী

অ্যাডিলেডে টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তার পরেই দ্বীপরাষ্ট্র দেখে ‘রানের-দিওয়ালি’। ডেভিড ওয়ার্নার মাত্র ৫৬ বলে ১০০ রানে অপরাজিত থাকেন। অ্যারন ফিঞ্চের ৩৬ বলে ৬৪ এবং ‘ম্যাড-ম্যাক্স’-এর ৬২ রানের ইনিংসের সৌজন্যে ২০ ওভারে অজিরা করে দু’ উইকেটে ২৩৩ রান। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ২০ ওভারে করে নয় উইকেটে ৯৯ রান। অস্ট্রেলিয়া ১৩৪ রানে ম্যাচ জিতে নেয়। অস্ট্রেলিয়ার বিরাট-জয়ের থেকেও এখন বেশি চর্চিত হচ্ছে অবশ্য ম্যাক্সওয়েলের হেলিকপ্টার শট।

আরও পড়ুন: টেস্টে ওপেন করাতে ঠিক কী বলেছিলেন সৌরভ? ফাঁস করলেন সহবাগ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন