Glenn McGrath

'ভারতকে টেস্ট সিরিজে ৪-০ ওড়াবে অস্ট্রেলিয়া'

বল-বিকৃতি কাণ্ডে স্মিথ, ওয়ার্নার নির্বাসিত বলে এ বারের সফর ভারতের কাছে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার সোনার সুযোগ বলে মনে করা হচ্ছে।কিন্তু, ম্যাকগ্রা উলটো সুরে কথা বলেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৮ ১২:০৫
Share:

বিরাটদের উদ্দেশে 'চিন মিউজিক' গ্লেন ম্যাকগ্রার। ফাইল চিত্র।

স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের নির্বাসন তো কী! ভারতকে ঘরের মাঠে টেস্ট সিরিজে ৪-০ উড়িয়ে দেবে টিম পেইনের অস্ট্রেলিয়া। এমনই মনে করছেন কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা।

Advertisement

বল-বিকৃতি কাণ্ডে স্মিথ, ওয়ার্নার নির্বাসিত বলে এ বারের সফর ভারতের কাছে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার সোনার সুযোগ বলে মনে করা হচ্ছে। অস্ট্রেলিয়ার এক প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স যেমন জানিয়েই দিয়েছেন যে বিরাট কোহালির দল টেস্ট সিরিজ না জিতলেই অবাক হবেন তিনি। কিন্তু, ম্যাকগ্রা উলটো সুরে কথা বলেছেন।

ম্যাকগ্রার মতে, "স্মিথ, ওয়ার্নারের শূন্যতা ভরানো সম্ভব নয়। তবে এটা তরুণ ব্যাটসম্যানদের কাছে দারুণ সুযোগ। ওরা যদি ভাল পারফরম্যান্স করতে পারে, তবে নিজেদের জায়গা পাকা করতে পারবে অস্ট্রেলিয়া দলে। এটা খুব আকর্ষণীয় সিরিজ হতে চলেছে। তবে আমার ধারণা, অস্ট্রেলিয়া ৪-০ ফলে জিতবে সিরিজ। তবে তার জন্য অস্ট্রেলিয়াকে খুব, খুব ভাল খেলতে হবে। না হলে জেতা যাবে না। কারণ, স্মিথ-ওয়ার্নার না থাকায় এটা হাড্ডাহাড্ডি সিরিজ হতে চলেছে।"

Advertisement

আরও পড়ুন: ‘ওরা স্লেজিং করুক বা না করুক তীব্রতা কমবে না’​

আরও পড়ুন: ওয়ার্নারদের ভাগ্য ঠিক হবে এই সপ্তাহে​

ব্রিসবেনে ২১ নভেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে সফর শুরু করছে ভারত। ৬ ডিসেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ। প্রথম টেস্ট হবে অ্যাডিলেডে। জানুয়ারিতে রয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে টেস্ট সিরিজের দিকেই প্রধানত তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। অস্ট্রেলিয়ায় কখনও টেস্ট সিরিজ জেতেনি ভারত। কোহালিরা ইতিহাস তৈরি করতে পারেন কিনা, তা নিয়ে আগ্রহ ক্রমশ বাড়ছে ক্রিকেটমহলে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন